X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

যারা থাকছেন এবারের ফোক ফেস্ট মঞ্চে

বিনোদন রিপোর্ট
০৯ নভেম্বর ২০১৬, ১৫:০১আপডেট : ০৯ নভেম্বর ২০১৬, ১৮:০০

দেশের শিল্পীরা কাল বৃহস্পতিবার থেকে ১২ নভেম্বর পর্যন্ত রাজধানীর আর্মি স্টেডিয়ামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৬’।

এবারের ফোক ফেস্টে বাংলাদেশের ১২ জন শিল্পীসহ সাত দেশের প্রায় শতাধিক শিল্পী পারফর্ম করতে যাচ্ছেন বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান।
এরমধ্যে বাংলাদেশি শিল্পীদের মধ্যে রয়েছেন মমতাজ বেগম, বারী সিদ্দিকী, বাউল শফি মণ্ডল, টুনটুন বাউল, আবদুর রহমান বাউল, লতিফ সরকার, সুনীল কর্মকার, ইসলাম উদ্দিন কিস্‌সাকার, শাহনাজ বেলী, লাবিক কামাল গৌরব, তাপস অ্যান্ড ফ্রেন্ডস এবং বাঁশি বাদক জালাল বাঁশি।
অন্যদিকে বিদেশি শিল্পীদের তালিকায় এবার থাকছেন না গেল বছরের দুই চমক পাপন ও অর্ক চৌধুরী। তবে বিশেষ চমক হিসেবে এবার থাকছেন কৈলাস খের, নুরান সিস্টার্স, জাভেদ বশির, পবন দাস বাউল, কারেন লুগো অ্যান্ড রিকার্ডো মোরো, সুশীলা র‌্যামন অ্যান্ড স্যাম মিলস, ইন্ডিয়ান ওশেন, প্রসাদ, রাজু দাস বাউলসহ আরও অনেকে।
এদিকে এবারের উৎসবে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে গান। অনুষ্ঠানটি সরাসরি প্রচার করবে মাছরাঙা টেলিভিশন। অনলাইনে বিনামূল্যে নিবন্ধনের মাধ্যমে এ উৎসব উপভোগ করা যাবে। ১ নভেম্বর থেকে শুরু হয়ে এরই মধ্যে শেষে হয়েছে নিবন্ধন প্রক্রিয়া।
এ উৎসবের আয়োজন করছে সান ইভেন্টস।
বিদেশের শিল্পীরা /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!