X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

চ্যানেল আই চত্বরে ‘হিমু মেলা’

বিনোদন রিপোর্ট
১২ নভেম্বর ২০১৬, ১৫:৪৭আপডেট : ১২ নভেম্বর ২০১৬, ১৫:৫২

হিমু মেলা’র সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা কিংবদন্তি সাহিত্যিক ও  চলচ্চিত্র-নাটকের নন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের জন্মদিন কাল ১৩ নভেম্বর।

এই উপলক্ষে চ্যানেল আই চেতনা চত্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘৫ম হিমু মেলা’। এদিন বিকাল ২টা ৩০ মিনিটে হিমুপ্রেমিরা হলুদ পাঞ্জাবি গায়ে দিয়ে চ্যানেল আই প্রাঙ্গণে উপস্থিত হবেন।
এ সময় মেলার উদ্বোধনী পর্বে অংশ নেবেন হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ও দুই ছেলে এবং বিভিন্ন অঙ্গণের বিশিষ্টজনরা। মেলার উন্মুক্ত মঞ্চ থেকে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের  লেখা নাটক ও চলচ্চিত্রের গান। প্রবীণ শিল্পীদের পরিবেশনের পাশাপাশি গানগুলো পরিবেশন করবেন চ্যানেল আই সেরাকণ্ঠ ও ক্ষুদে গানরাজের শিল্পীরা। আরও থাকবে নাচ, কবিতা আবৃত্তি ও স্মৃতিকথা। থাকবে হুমায়ূন আহমেদের বই, চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডির ষ্টলসহ নানা আয়োজন।
মেলা উপলক্ষে চ্যানেল আইতে আজ শনিবার (১২ নভেম্বর) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন মেহের আফরোজ শাওন, হিমু মেলার সভাপতি মাজহারুল ইসলাম এবং এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ডায়নামিক কনজুমার অ্যান্ড কেমিক্যালস’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. নাজমুল হাসান।
আয়োজকরা জানান, চ্যানেল আই  ও রেডিও ভুমি পুরো মেলা সরাসরি সম্প্রচার  করবে। এছাড়া আজ ১২ নভেম্বর রাত ১২টা ১ মিনিটে হুমায়ূন আহমেদের ধানমন্ডির বাসায় কেক কেটে জন্মদিন উদযাপন করবেন পরিবারের সদস্যরা। ১৩ নভেম্বর সকালে নূহাশ পল্লীতে থাকছে বিশেষ অনুষ্ঠান এবং টরেন্টোতে চলছে হুমায়ূন আহমেদের একক বই মেলা।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!