X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ট্রাম্পবিরোধী বিক্ষোভে এবার তারকারাও

বাংলা ট্রিবিউন ডেস্ক
১২ নভেম্বর ২০১৬, ১৫:০১আপডেট : ১২ নভেম্বর ২০১৬, ১৯:০২

ট্রাম্প টাওয়ারের সামনে লেডি গাগার বিক্ষোভ ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ট্রাম্পবিরোধী বিক্ষোভ শুরু হয়েছে। মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া বিক্ষোভ এখনও চলছে।
যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের বিরোধিতায় শামিল হয়েছেন তারকারাও। এ তালিকায় রয়েছেন সংগীত ও অভিনয় শিল্পীরা। আছেন চলচ্চিত্র নির্মাতারাও।

একেবারে মাঠে নেমে বিক্ষোভ করছেন লেডি গাগা। ট্রাম্প টাওয়ারের সামনে বিক্ষোভে অংশ নেওয়ার ছবিও তিনি পোস্ট করেছেন ইন্সটাগ্রামে। ক্যাপশনে গাগা লিখেছেন, তিনি আমাদের বিভক্ত করেছেন বেপরোয়াভাবে। এখন আমাদের নিজেদের একে অপরের খেয়াল রাখতে হবে।

সংগীতশিল্পী ও অভিনেত্রী চার নিউ ইয়র্কে মিছিলে যোগ দিয়েছেন। নিজের টুইটার অ্যাকাউন্টে একাধিক পোস্টের ট্রাম্পবিরোধী মিছিলের হালনাগাদ তথ্য জানিয়েছেন। তার পছন্দের প্রার্থী ছিলেন স্বতন্ত্র প্রার্থী গ্যারি জনসন ও গ্রিন পার্টির জিল স্টেইন।

সংগীতশিল্পী মাইলি সাইরাস ট্রাম্পের বিরোধিতা করে একটি ভিডিও বার্তা পোস্ট করেছেন। তাতে তিনি বলেন, ট্রাম্প ছাড়া সব প্রার্থীকে তিনি সমর্থন দিয়েছেন।

র‌্যাপার টি.আইও নির্বাচিত প্রেসিডেন্টকে প্রত্যাখ্যান করা স্লোগানসহ একটি ভিডিও পোস্ট করেছেন।

ম্যাডোনা ১৯৬০ দশকের প্রতিরোধের একটি গান গেয়ে বিক্ষোভকারীদের অনুপ্রেরণা জানাচ্ছেন। প্রতিবাদ জানিয়েছেন অভিনেতা মার্ক রুফেলো।

টাইম ম‌্যাগাজিনের দৃষ্টিতে বিশ্বের প্রভাবশালী শত ব্যক্তিদের তালিকায় থাকা চলচ্চিত্র নির্মাতা মাইকেল মুর দাবি করেছেন, ট্রাম্প চার বছর ক্ষমতায় থাকতে পারবেন না। শুক্রবার এক সাক্ষাৎকারে তিনি জানান, নিজের ব্যক্তিগত  চিন্তাকে অগ্রাধিকার দেওয়ার কারণেই ট্রাম্প বেশিদিনি ক্ষমতায় থাকতে পারবেন না।
সূত্র: বাজ

/এএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল