X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

রণবীরের সেই বিতর্কিত বিজ্ঞাপন প্রত্যাহার!

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৫ নভেম্বর ২০১৬, ১৩:৩৪আপডেট : ২৫ নভেম্বর ২০১৬, ১৩:৫১

রণবীর সিং। ডেনমার্কভিত্তিক পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান জ্যাক অ্যান্ড জোনসের একটি বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন বলিউডের 'মাচো ম্যান' খ্যাত রণবীর সিং। কিন্তু বিজ্ঞাপনটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার মুখে ভারতে সেটি প্রত্যাহার করে নিয়েছে জ্যাক অ্যান্ড জোনস। ভারতজুড়ে থাকা এ বিজ্ঞাপনের ১২টি বিলবোর্ড সরিয়ে নেওয়া হয়েছে।
সমালোচকদের দাবি, ওই বিজ্ঞাপনে নারীকে উপস্থাপন করা হয়েছে ছেঁড়া কাপড় তথা ভোগ্যপণ্য হিসেবে। আর পুরুষকে দেখানো হচ্ছে সুপারম্যান হিসেবে।
বির্তকের জন্ম দেওয়া ওই বিলবোর্ড বিজ্ঞাপনটিতে দেখা যায়, এক সুন্দরী মডেলকে কাঁধে নিয়ে দাঁড়িয়ে আছেন রণবীর সিং। রণবীরের পরনে অফিশিয়াল অভিজাত পোশাক আর নারী মডেলের  পরনে মিনি স্কার্ট। ছবির পাশে লেখা— 'ডোন্ট হোল্ড ব্যাক। টেক ইওর ওয়ার্ক হোম।' আর এই বিজ্ঞাপন নিয়েই আপত্তি সমালোচকদের।
জ্যাক অ্যান্ড জোনসের পোশাকের প্রচারণার জন্য প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করছেন রণবীর সিং। তবে প্রতিষ্ঠানটির হয়ে তার এই বিজ্ঞাপনের প্রতিবাদ জানাতে সোশ্যাল মিডিয়াকেই বেছে নিচ্ছেন মানুষ।
টুইটারে দেওয়া এক পোস্টে তামিল অভিনেতা সিদ্ধার্থ লিখেছেন, ‘এই বিজ্ঞাপনের মাধ্যমে নারীদের হেয় করা হয়েছে। এতে নারীকে উপস্থাপন করা হয়েছে ছেঁড়া কাপড় হিসেবে। আর পুরুষকে দেখানো হচ্ছে সুপারম্যান হিসেবে। নারী কী শুধুই পণ্য? নারী কী শুধু ভোগের সামগ্রী?'
ব্যাপক সমালোচনার মুখে এরইমধ্যে বিজ্ঞাপনের বিলবোর্ডটি সরিয়ে নিয়েছে জ্যাক অ্যান্ড জোনসের ভারতীয় অংশীদার বেস্টসেলার ইন্ডিয়া। পাশাপাশি টুইট করে 'অনাকাঙ্খিত' এই পরিস্থিতির জন্য সবার কাছে ক্ষমাও চেয়েছে তারা। এ বিষয়ে এখনও পর্যন্ত রণবীরের কোনও বক্তব্য পাওয়া যায়নি। রণবীরের সে বিজ্ঞাপন নিয়ে প্রতিবাদ

সূত্র: ইন্ডিয়া টুডে,

/এমপি/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া