X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

চারুকলায় পুরস্কার পেলেন বিপাশা

বিনোদন রিপোর্ট
০১ ডিসেম্বর ২০১৬, ১৫:০৬আপডেট : ০১ ডিসেম্বর ২০১৬, ১৬:৫৭

বিপাশা হায়াত অভিনেত্রী-নির্মাতা-নাট্যকার বিপাশা হায়াতের বহুগুণের একটি হলো তিনি চিত্রশিল্পীও। প্রাতিষ্ঠানিক শিক্ষাও সম্পন্ন করেছেন এ বিষয়ে।

সাম্প্রতিক সময়ে চিত্রকর্মের জন্য দেশ-বিদেশের নানা পুরস্কারও পাচ্ছেন তিনি। সেই তালিকায় এবার এবার এই অভিনেত্রীর থলেতে যোগ হলো আরেকটি আন্তর্জাতিক পুরস্কার। আজ (১ ডিসেম্বর) থেকে ঢাকায় আয়োজিত ১৭তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনীতে পুরস্কৃত হয়েছেন তিনি।
বৃহস্পতিবার সকালে উৎসবের উদ্বোধন শেষে বিপাশাসহ মোট ৯ জনকে এই পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একমাত্র নারী শিল্পীও তিনি। পুরস্কারপ্রাপ্ত দেশের মধ্যে ৮টি পেয়েছে বাংলাদেশ। অপরটি চিলির।
এদিকে, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি আজ (বৃহস্পতিবার) সকালে এর উদ্বোধন হয়। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহণে এ অনন্য প্রদর্শনী চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশসহ  বিশ্বের ৫৪টি দেশ এ প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে।
এই পেইন্টিংয়ের জন্য পুরস্কৃত হন বিপাশা পুরস্কারের খবরে বিপাশা বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘ভালো লাগছে পুরস্কার প্রাপ্তদের মধ্যে একজন নারীও আছেন। আর সেটা আমি। উৎসবে বিচারকদের মধ্যে বাংলাদেশ থেকে রফিকুন্নবী স্যার ছাড়া সবাই বিদেশি। তাদের চোখেও আমার কাজটি পছন্দ হয়েছে, এটাও ভালো লাগার বিষয়।’
মাসব্যাপী এ প্রদর্শনীর পাশাপাশি রয়েছে সেমিনার, পারফরমেন্স আর্টস প্রদর্শনী, আন্তর্জাতিক আর্ট ক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার