behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

কয়েকটি খুন ও কিছু স্বপ্ন নিয়ে ‘গোপন’

বিনোদন রিপোর্ট১৬:৪২, ডিসেম্বর ০২, ২০১৬

‘গোপন’-এ সুমনা সোমাআন্তর্জাতিক উৎসবে ‘গাড়িওয়ালা’র গতি খানিক মন্থর এখন। আশরাফ শিশিরের এই ছবিটি এখন পর্যন্ত ৩০টি দেশের ৮৬টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের যোগ্যতা অর্জন করে। সঙ্গে ১টি জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ সর্বমোট ২৬টি আন্তর্জাতিক পুরস্কার ঘরে তোলে।

‘গাড়িওয়ালা’র এই গতিকে অব্যাহত রাখতে আশরাফ শিশির এবার ছুটছেন তার নতুন ছবি ‘গোপন’ নিয়ে।
পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গোপন দ্যা ইনার সাউন্ড’। যা আগামী ৩ থেকে ৯ ডিসেম্বর ভারতের নয়াদিল্লীতে অনুষ্ঠিতব্য ‘দিল্লী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।  উৎসবটিতে ৬৮ দেশের ২১০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।
শিশির বলেন, ‘‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসাবে এই উৎসবের প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের একমাত্র চলচ্চিত্র ‘গোপন’- এর অংশগ্রহণ আমাদের জন্য সত্যিই আনন্দের। আমি চাই বাংলাদেশের চলচ্চিত্র সারা পৃথিবীতে  ছড়িয়ে পড়ুক। থ্রিলারধর্মী এ ছবিটিতে আন্ডারগ্রাউন্ড পলিটিক্সে জড়িয়ে যাওয়া এক পিতা, তার হারিয়ে যাওয়া স্ত্রী এবং একমাত্র কন্যাসন্তানের বিবর্তনের গল্প উঠে এসেছে। দেখা মিলেছে- একজন জনপ্রিয় লেখিকার জীবনে মনস্তাত্বিক অসহায়ত্বের মাঝে একজন ফ্লপ ছবির নির্মাতার আগমন কিভাবে কয়েকটি খুন আর নতুন কিছু স্বপ্নের জন্ম দেয়।’’
তিনি জানান, ভারতের জনপ্রিয় ঔপন্যাসিক কাবেরী রায় চৌধুরী, ‘নন্দিত নরকে’খ্যাত সুমনা সোমা, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান ইমু ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন লাবন্য ক্যাটরিনা, আনন জামান, সিরাজুল ইসলাম, সৌরভ তোফাজ্জল, আবুল কালাম আজাদ, মান্নাফ কাইজার, দেবীপ্রসাদ, মিলা, দীপ, উজ্জ্বল, ফেরদৌস  রেজা, রুদ্রনীল, শুভ সহ চারশ’ নাট্যকর্মী।
‘গোপন’-এর একটি দৃশ্যচলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ এবং চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন সাব্বির মাহমুদ। এ ছবির ‘এখনও আমার দিন কাটে’ শীর্ষক একটি গানে সুর ও সংগীতায়োজন করেছেন ভারতের নীলাদ্রি ব্যানার্জি। ২০১৫ সালের জুন মাসে ছবিটির শুটিং সম্পন্ন হয়। এটি প্রযোজনা করেছে মিডিয়াএইড বাংলাদেশ, কানাডিয়ান মিডিয়া এন্টারটেইন্টমেন্ট ইনক. এবং  ডিজিসুগার এলএলসি।
এদিকে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত আশরাফ শিশিরের আরেকটি চলচ্চিত্র ‘আমরা একটা সিনেমা বানাব’ বর্তমানে পোস্ট-প্রডাকশন পর্যায়ে রয়েছে।
/এমএম/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ