X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে এইচডি মানের ‘ডয়েচে ভেলে’

বিনোদন রিপোর্ট
০৫ ডিসেম্বর ২০১৬, ১২:২৮আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৬, ১৩:১১

এইচডি ডয়েচে ভেলে টিভির উন্মোচন করেন ডয়েচে ভেলের দক্ষিণ এশিয়ার ডিস্ট্রিবিউশন এক্সিকিউটিভ তোবিয়াস গ্রোতে-বেভারবর্গ বিশ্বের খ্যাতনামা গণমাধ্যমের অন্যতম ডয়েচে ভেলে। বাংলাদেশসহ এশিয়ার দর্শকের জন্য চ্যানেলটি এখন ইংরেজি ভাষায় সম্পূর্ণ এইচডি মানের অনুষ্ঠান প্রচার করছে।
গত ১ ডিসেম্বর থেকে বাংলাদেশের দর্শকরা ডয়েচে ভেলে চ্যানেলে একই সঙ্গে স্ট্যান্ডার্ড ডেফিনিশন (এসডি) এবং ক্রিস্টাল ক্লিয়ার হাই ডেফিনিশন (এইচডি) উপভোগ করতে পারছেন। সম্প্রতি রাজধানীর হোটেল ওয়েস্টিনে এশিয়ার দর্শকদের জন্য এইচডি ডয়েচে ভেলে টিভির উন্মোচন করেন চ্যানেলটির দক্ষিণ এশিয়ার ডিস্ট্রিবিউশন এক্সিকিউটিভ তোবিয়াস গ্রোতে-বেভারবর্গ।
ডয়েচে ভেলের এইচডি চ্যানেল উন্মোচন অনুষ্ঠানে বেভারবর্গ বলেন, ‘বাংলাদেশের দর্শকদের জন্য সেরা মানের টিভি অনুষ্ঠান সম্প্রচারের ধারাবাহিকতা বজায় রাখতে ডয়েচে ভেলের এইচডি অপরিহার্য। তাই আমরা এটি চালু করেছি।’
তিনি আরও জানান, এদেশে ডয়েচে ভেলের কার্যক্রম বাড়ানো এবং আরও বেশি পরিমাণ দর্শকের কাছে পৌঁছাতে চ্যানেলটির এইচডিতে সম্প্রসারিত হওয়া এর নতুন কর্মকৌশলের একটি বড় অংশ।
জানা গেছে, ডয়েচে ভেলের অনুষ্ঠানসমূহের সময়সূচি আগের মতোই থাকছে। আগের এসডি চ্যানেলটি আগের মতোই সম্প্রচারিত হচ্ছে।
ডয়েচে ভেলে জার্মানভিত্তিক আন্তর্জাতিক ব্রডকাস্টার এবং ৩০টি ভাষায় সম্প্রচারিত সংবাদ ও তথ্যের জন্য এ চ্যানেলটি বিশ্বস্ত ও নির্ভরযোগ্য একটি উৎস। এই ফ্ল্যাগশিপ চ্যানেল ডয়েচে ভেলে দিনরাত ২৪ ঘণ্টা গুরুত্বপূর্ণ বিশ্লেষণী ও অনুসন্ধানী সংবাদসমূহ সারা বিশ্বের দর্শকদের জন্য ইংরেজি ভাষায় সম্প্রচার করে থাকে। ‘মেড ইন জার্মানি, মেড ফর মাইন্ডস’ স্লোগানকে সামনে রেখে ব্যবসা-বাণিজ্য, বিজ্ঞান-প্রযুক্তি, রাজনীতি, সাংস্কৃতি এবং খেলাধুলাসহ সবকিছু থেকে নিয়মিত সংবাদ, বিশেষ ফিচার এবং টক শো সম্প্রচার করে ডয়েচে ভেলে জনগণের আরও কাছাকাছি থাকছে।
চ্যানেলটির বাংলাদেশ মিডিয়া পার্টনার অনলাইন নিউজপেপার বাংলা ট্রিবিউন।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা