X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

‘আয়নাবাজি’র পর অমিতাভের প্রামাণ্যচিত্র

বিনোদন রিপোর্ট
০৬ ডিসেম্বর ২০১৬, ১৬:৪৬আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৬, ১২:২৬

অমিতাভ রেজার প্রামাণ্যচিত্র দেশ-বিদেশে ‘আয়নাবাজি’র উত্তাপ এখনও অব্যাহত। পরিচালক অমিতাভ রেজাও সেই উষ্ণতা উপভোগ করছেন। তাই অনেক দিন তার পরিচালনার নতুন কোনও খবর মিলছিলো না।

তবে মঙ্গলবার, ৬ ডিসেম্বর জানা গেল সময়ের আলোচিত এই পরিচালকের নতুন খবর। এটা বিজ্ঞাপন কিংবা চলচ্চিত্রের নয়। অমিতাভ এবার বানিয়েছেন একটি প্রামাণ্যচিত্র। যে চিত্রে উঠে এসেছে বাংলাদেশের পারিবারিক সহিংসতা  প্রতিরোধের গল্প।
প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানালো কেয়ার বাংলাদেশ। প্রতিষ্ঠানটির পরামর্শক আবদুল্লাহ হাসান জানান, বাংলাদেশের শতকরা  ৮৭  ভাগ নারী কোনও না কোনোভাবে পরিবারের  সদস্য দ্বারা নির্যাতনের  শিকার  হয়। যৌতুক, শ্বশুরবাড়ির অত্যাচার, যৌন নির্যাতন ইত্যাদি পরিবারের ভেতরেই ঘটে। কেয়ার বাংলাদেশ নারী নির্যাতন প্রতিরোধে ‘পারিবারিক নির্যাতন প্রতিরোধ আইন ২০১০’ প্রতিষ্ঠা করার  জন্য কাজ করে যাচ্ছে।
সেই লক্ষ্যে পারিবারিক  সহিংসতা প্রতিরোধে তরুণদের ভূমিকা নিয়ে  আলোচনা ও অমিতাভ রেজা চৌধুরী নির্মিত প্রামাণ্যচিত্রটির প্রদর্শনী কাল বুধবার (৭ ডিসেম্বর) বিকাল ৪ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।
অমিতাভ রেজা জানান, এই প্রামাণ্যচিত্রের মূল উদ্দেশ্য হলো তরুণদের সচেতন করা ও তারা যাতে নির্যাতন প্রতিরোধে উদ্যোগী হয়, তা নিশ্চিত করা।
আরও জানান, মূলত সারভাইভারদের জীবনের সত্য ঘটনা ও এই আইনের প্রধান ধারাগুলো নিয়েই এই প্রামাণ্যচিত্রটি নির্মিত হয়েছে।
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শুটিংয়ের অন্তরালে...
শুটিংয়ের অন্তরালে...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু