X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

উপস্থাপকদের প্রথম সংগঠন: সভাপতি তুষার, সম্পাদক আনজাম

সুধাময় সরকার
০৯ ডিসেম্বর ২০১৬, ১৫:৪৭আপডেট : ১০ ডিসেম্বর ২০১৬, ০০:৪২

সভাপতি আব্দুন নূর তুষার ও সাধারণ সম্পাক আনজাম মাসুদ মিডিয়ায় চলছে সংগঠন মৌসুম। চলছে ছোট পর্দার প্রায় সর্বস্তরের শিল্পী-কুশলীদের জোটবদ্ধ আন্দোলন। অধিকার আদায় এবং অন্যায়ের প্রতিবাদে যেন সাংগঠনিকভাবে সোচ্চার সবাই।
মূলত এমন আবহে নিজেদের সামিল করতে এবার সংগঠিত হলেন টিভি পর্দার প্রায় সব উপস্থপাক। গেল ৮ ডিসেম্বর শহরের একটি ক্লাবে গঠিত হলো তাদের প্রথম সংগঠন- প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশ।
গঠন করা হয়েছে ১৯ সদস্যের কমিটিও। এতে সভাপতি মনোনীত হন আব্দুন নূর তুষার আর সাধারণ সম্পাদক হলেন আনজাম মাসুদ।
কমিটিতে আরও আছেন চার সহ-সভাপতি পদে ফেরদৌস বাপ্পী, খন্দকার ইসমাইল, শারমীন লাকি এবং ফারহানা নিশো। তিন যুগ্ম- সাধারণ সম্পাদক পদে আছেন নওশীন নাহরীন মৌ, শফিউল আলম বাবু এবং ফারজানা ব্রাউনিয়া। দেবাশীষ বিশ্বাস পেয়েছেন সাংগঠনিক সম্পাদক পদ, অর্থ সম্পাদক আলিফ আলাউদ্দীন, দপ্তর সম্পাদক সামিয়া আফরিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নীরব খান, সাহিত্য সম্পাদক সায়েম সালেক, সাংস্কৃতিক সম্পাদক শান্তা জাহান, আন্তর্জাতিক সম্পাদক সৈকত সালাহউদ্দিন, আইন সম্পাদক আফরিন আহমেদ, ক্রীড়া ও বহিঃ অনুষ্ঠান সম্পাদক মারিয়া নূর এবং আর্কাইভ সম্পাদক হয়েছেন মাসুমা রহমান নাবিলা।
এদিকে সংগঠনটির প্রথম কার্য নির্বাহী সদস্য হিসেবে আছেন- খায়ইরুল ইসলাম পাখি, রুমানা মালিক মুনমুন, শাহেদা পারভীন তৃষা, তানভীর তারেক, আমব্রিনা সারজিন আমব্রিন, মৌসুমী বড়ুয়া, পারিহা আক্তার লিমা, ইমতু রাতিশ, ইসমত জেরিন চৈতি ও ইভান সাইর।
বৃহস্পতিবার ঢাকা ক্লাবে সংগঠনটির প্রথম কমিটির সদস্যরা এ প্রসঙ্গে সংগঠনটির প্রথম সাধারণ সম্পাদক আনজাম মাসুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘একমাত্র উপস্থাপক ছাড়া মিডিয়ার প্রতিটি সেক্টরের একটি অথবা একাধিক সংগঠন রয়েছে। অথচ এতদিন আমরা কেন জানি চুপ করে বসে ছিলাম অসহায়ের মতো! আরও আগেই আমাদের একত্রিত হওয়ার প্রয়োজন ছিলো। তবে দেরিতে হলেও সবার সম্মতি এবং উপস্থিতিতে সুন্দর একটা কমিটি গঠন করতে পেরেছি। এরজন্য সবার কাছে কৃতজ্ঞ। আশা করছি শিগগিরই আমাদের সংগঠনের দৃশ্যমান অগ্রগতি দেখতে পাবেন। তার আগেই প্রথম কমিটির সদস্যদের একটি শপথ অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করার পরিকল্পনা রয়েছে আমাদের।’   
আনজাম মাসুদ আরও জানান, তারিখ ঠিক না হওয়া ঐ শপথ অনুষ্ঠানে নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন সংগঠনটির ছয়জন উপদেষ্টা। তারা হলেন দেশের নন্দিত ছয় উপস্থাপক- আব্দুল্লাহ আবু সায়ীদ, জুয়েল আইচ, হানিফ সংকেত, শাইখ সিরাজ, আনিসুল হক এবং আফজাল হোসেন।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)