X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

একই গানে তারা সবাই

বিনোদন রিপোর্ট
১১ ডিসেম্বর ২০১৬, ১৪:২৮আপডেট : ১১ ডিসেম্বর ২০১৬, ১৬:৩৫

শুটিংয়ের ফাঁকে নাসির উদ্দিন, সৈনিক ও কোনাল (বামে), ডানে গানটির গীতিকার ফরিদুর রেজা সাগর এবারই প্রথম গান লিখেছেন মিডিয়া ব্যক্তিত্ব-শিশু সাহিত্যিক ফরিদুর রেজা সাগর। গানটি বিজয়ের। শিরোনাম ‘বিজয়ের গান’। আর তাতে কণ্ঠ দিয়েছেন এই প্রজন্মের প্রিয় কণ্ঠশিল্পী সোমনুর মনির কোনাল।

গানটির গল্প এখানেই শেষ হতে পারত। তবে এর সঙ্গে রবিবার (১১ ডিসেম্বর) সকাল থেকে যোগ হয়েছে আরও কিছু চমক। আজ সকাল থেকে নির্মিত হচ্ছে গানটির ভিডিওচিত্র। যেটি নির্মাণ করছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব-চলচ্চিত্রকার নাসির উদ্দিন ইউসুফ। আর এর ক্যামেরার কাজ করছেন সিনেমাটোগ্রাফার-জনপ্রিয় কণ্ঠশিল্পী টি ডব্লিউ সৈনিক।
নাসির উদ্দিন ইউসুফ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অনেক আনন্দ নিয়ে কাজটি করছি। কারণ এটি দেশের গান, বিজয়ের গান। আর কাজটি আমরা করছি সোহরাওয়ার্দী উদ্যান, অপরাজেয় বাংলা এবং শহীদ মিনার চত্বরে ঘুরে ঘুরে।’
তিনি আরও জানান, বহু বছর পর তিনি কোনও গানের কাজ করছেন। প্রায় ২০ বছর আগে শিমূল ইউসুফ, নিলুফার ইয়াসমিনের বেশ কিছু গানের ভিডিও নির্মাণ করেছিলেন।      
এদিকে কণ্ঠশিল্পী কোনাল বলেন, ‘আমি খুব গর্বিত এই গানটি কণ্ঠে তুলে এবং এর ভিডিওতে অংশ নিয়ে। প্রথম কারণ, এটা দেশের গান। পরের কারণ, গানটির সঙ্গে যারা জড়িত- তাদের মতো লিজেন্ডদের সঙ্গে কাজ করতে পারার সৌভাগ্য হয়েছে বলে। এরচেয়ে বড় বিজয়ের গান একজন শিল্পীর জীবনে আর কী হতে পারে?’
কোনাল জানান, গানটি ১৪ ডিসেম্বর থেকে চ্যানেল আইতে মাসজুড়ে প্রচার হবে বিজয় দিবসের বিশেষ গান হিসেবে।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার