X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

মুক্তিযোদ্ধা গোলাপের গল্প

বিনোদন রিপোর্ট
১৪ ডিসেম্বর ২০১৬, ১৪:৫৮আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৬, ১৫:০৭

মুক্তিযোদ্ধা গোলাপের চরিত্রে রওনক হাসান ১৯৭১ সালে দেশ রক্ষার জন্য অনেক মানুষই যুদ্ধ করেছেন, তার মধ্যে অন্যতম গোলাপ। ১৯৭১ সালে পাকহানাদার বাহিনীর বিভিন্ন তথ্য সংগ্রহ করে তিনি তাদের ধ্বংস করার জন্য যুদ্ধে যোগদান করেন। সকলকে পাক বাহিনীদের বিরুদ্ধে সোচ্চার হতেও বলেন। কিন্তু হানাদার বাহিনীর হাতে গোলাপ ধরা পড়ে যান। তাকে সেলের মধ্যে বন্দী করে রাখে পাকবাহিনী, সেখানে গোলাপ দেখতে পান সহযোদ্ধাদের।

রোকন, কুদ্দুস, রশিদ, আনোয়ার- তাদের তিন-চার দিন কোনও খাবার না দিয়ে নির্মমভাবে অত্যাচার করায় তারা নিস্তেজ হয়ে পড়েন। তাদের নিয়ে যাওয়া হয় শ্মশান ঘাটে পুড়িয়ে মারার জন্য! কিন্তু গোলাপ, রোকন, কুদ্দুস মুসলমান- তাই তাদের নদীর তীরে নিয়ে গিয়ে গুলি করে পাকবাহিনী। সেখান থেকে রোকন পালায়। কুদ্দুস মৃত্যুবরণ করেন আর গোলাপের বুকের বাম পাশে তিনটি গুলি লাগার পরও নদীতে পড়ে সাঁতরিয়ে জীবন বাঁচিয়ে রাখেন।
এবং দেশ স্বাধীন হয়। গোলাপ এখনও বেঁচে আছেন বুকের তিনটি বুলেটের যন্ত্রণা সহ্য করে।
মুক্তিযোদ্ধা গোলাপের চরিত্রে রওনক হাসান আর এই মুক্তিযোদ্ধা গোলাপের গল্পটাই উঠে এসেছে বিজয় দিবসের বিশেষ নাটকে। এই চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান। বাংলাভিশনের নিজস্ব প্রযোজনায় বিশেষ এই নাটকটির নাম ‘গোলাপ কথা’। প্রচার হবে শুক্রবার (১৬ ডিসেম্বর) রাত ৯টা ৫মিনিটে। হায়দার আনোয়ার খান জুনোর রচনা এবং ইদ্রিস হায়দারের চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, শামীমা নাজনীন, কাজী উজ্জ্বল, আশরাফ কবীর, শফিউল আলম বাবু, চন্দ্রমনি, রাজন, শাওন, রেজা, লিপন প্রমুখ।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী