X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

‘মনপুরা’ জুটির ‘পোস্ট গ্র্যাজুয়েট’

বিনোদন রিপোর্ট
১৪ ডিসেম্বর ২০১৬, ২০:২৩আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৬, ০১:০৫

‘মনপুরা’ চলচ্চিত্রে চঞ্চল-মিলি। ছবি: সংগৃহীত চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলির ‘মনপুরা’। ২০০৯ সালের এই সিনেমাটির ইতিহাস সবাই জানেন। জাহিদ হাসানের ‘গ্র্যাজুয়েট’। ২০১০ সালের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক ছিলো এটি। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় এটি প্রচার হয়েছিল এনটিভিতে।

প্রশ্ন উঠতে পারে- এতে ‘মনপুরা’ ও ‘গ্র্যাজুয়েটে’র মধ্যে সম্পর্ক কী? উত্তরে বলা যায়, নেই কিছু। তবে আবার আছেও। দুটির উদাহরণ টানার কারণ, প্রায় কাছাকাছি সময়ে দুই পর্দায় সুপারহিট হওয়া কাজ দুটির মধ্যে এবার খানিক যোগসূত্র তৈরি হচ্ছে।
মনপুরা’র সেই আলোচিত জুটি চঞ্চল-মিলি এবার নতুন করে জোট বাঁধছেন ‘পোস্ট গ্র্যাজুয়েট’ নামের একটি নির্মিতব্য ধারাবাহিকে। চিত্রনাট্য ও নির্মাণ করছেন ‘গ্র্যাজুয়েট’ নির্মাতাই। প্রচার হবে একই চ্যানেল এনটিভিতেই।
নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘‘এটাকে ঠিক ‘গ্র্যাজুয়েট’-এর সিক্যুয়েল বলছি না। যদিও আদলটা প্রায় একই। তবে গল্প এবং চরিত্রের পরিবর্তন আছে। আগে আমরা জাহিদ হাসান ও সিদ্দিকের মাধ্যমে চাচা ও ভাতিজার রসায়ন দেখেছি। আর এবার দেখবো মামা চঞ্চল চৌধুরী, ভাগ্নে সিদ্দিক ও হবু মামি চরিত্রে ফারহানা মিলিকে। চমক থাকছে আরও।’’
জানা গেছে, ‘পোস্ট গ্র্যাজুয়েট’ ধারাবাহিকে জাহিদ হাসান ছাড়া ‘গ্র্যাজেুয়েট’-এর বেশিরভাগ শিল্পীই থাকছেন। এরমধ্যে রয়েছেন হাসান মাসুদ, ফারুক আহমেদ, জয়রাজ, সিদ্দিকুর রহমান, সোহেল খান, রাজু, বাবর প্রমুখ। আর চঞ্চল-মিলি ছাড়াও নতুন করে এবার যোগ হচ্ছেন সাজু খাদেম, আরফান, ডা: এজাজুল ইসলাম, শাহনাজ খুশি, আজমেরী আশা, তাসনুভা তিশা, অপু, নবী, রোকন, আনোয়ারসহ আরও অনেকেই।  
ধারাবাহিকটির শুটিং শুরু হচ্ছে নতুন বছরের ৩ জানুয়ারি থেকে।
এ প্রসঙ্গে নির্মাতা রাজ বলেন, ‘‘গ্র্যাজুয়েট’-এর শুটিং শুরু করেছিলাম ২০১০ এর জানুয়ারির ৩ তারিখ থেকে। ‘পোষ্ট গ্র্যাজুয়েট’ও শুরু করবো ২০১৭ সালের ৩ জানুয়ারি থেকে। কথা দিচ্ছি আগের চেয়ে ভালো কিছু দিতে পারবো।’’
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন