X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আজ আনজাম মাসুদের ‘পরিবর্তন’

বিনোদন রিপোর্ট
১৮ ডিসেম্বর ২০১৬, ০০:০৯আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৬, ০০:০৯

এবারের পর্বের নাচের দৃশ্য আজ বাংলাদেশ টেলিভিশনে রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচার হবে বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’।

ডিসেম্বর মাস বিজয়ের মাস, তাই এ মাসের প্রচারিতব্য অনুষ্ঠানটিতে প্রাধান্য পেয়েছে মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা, বাংলার রূপ-সৌন্দর্যের বন্দনা দিয়ে। গান, নাচ, নাটিকা, দর্শক পর্ব সবকিছুতেই প্রাধান্য থাকবে দেশপ্রেম।
পল্লীকবি জসীম উদ্দীনের লেখা কানাই লাল শীলের সুর করা ভাওয়াইয়া সম্রাট আব্বাস উদ্দিনের গাওয়া কালজয়ী গান- ‘প্রাণ সখীরে ঐ শোন কদম্ব তলে বংশী বাজায় কে’। এই গানটিতে নতুন করে সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ। গানটি গেয়েছেন কণা।

প্রিয় মাতৃভূমি বাংলাদেশের অপরূপ সৌন্দর্য্য নিয়ে বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের হৃদয় ছোঁয়া লেখা ও সুর করা ‘আমি বাংলা মায়ের ছেলে’ গানটি নতুন সংগীতায়োজনে কণ্ঠ দিয়েছেন আরফিন রুমি।
গেয়েছেন কণা, সঙ্গে আনজাম মাসুদ রয়েছে নতুন একটি দেশাত্মবোধক গান। ইকবাল খন্দকারের লেখা সংগীতশিল্পী সুজন আরিফের সুর-সংগীতে গানটি নিয়ে এই প্রথম একসঙ্গে টেলিভিশন দর্শকদের সামনে হাজির হচ্ছেন দুই সংগীতশিল্পী আলম আরা মিনু ও মৌটুসি পার্থ।
এই সময়ের জনপ্রিয় ৩টি দেশাত্মবোধক ও আশাজাগানিয়া গানের অংশবিশেষের সঙ্গে ইভান শাহরিয়ার সোহাগের কোরিয়গ্রাফিতে নৃত্য পরিবেশন করেছেন সোহাগ, তাহমিনা মৌসহ ৩০জন সহশিল্পী।
রয়েছে ‘পরিবর্তনে’র নিয়মিত পর্ব মিলনায়তনের দর্শকদের মধ্য থেকে নির্বাচিত ৩ জন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব। এছাড়া হজমআলী, শালা-দুলাভাই, মামা-ভাগ্নে, মদন-ভোলাকে নিয়ে ইত্যাদি নিয়মিত পর্বের সঙ্গে ‘পরিবর্তন পাঠশালা’ নামে নতুন একটি পর্ব যোগ হয়েছে এবার।
মোঃ সরওয়ার মিয়ার প্রযোজনায় ‘পরিবর্তনে’র পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।
এবারের পর্বে গেয়েছেন আরফিন রুমি /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম