X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

মোরশেদুল ইসলামের ছবিতে সুবর্ণা মুস্তাফা

বিনোদন রিপোর্ট
১৯ ডিসেম্বর ২০১৬, ০০:০৫আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৬, ০০:০৫

মোরশেদুল ইসলাম ও সুবর্ণা মুস্তাফা সাহিত্যিক-শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে আবারও শিশুতোষ চলচ্চিত্র নির্মাণ করছেন নির্মাতা মোরশেদুল ইসলাম। নাম ‘আখিঁ ও তার বন্ধুরা’।
এ ছবির অন্যতম চরিত্রে দেখা যাবে নন্দিত অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফাকে। আর ছবির কেন্দ্রীয় চরিত্র আঁখি হিসেবে থাকবে শিশুশিল্পী ইশা। এতে বেশ কয়েকজন শিশুশিল্পীসহ আরও অভিনয় করছেন তারিক আনাম খান ও আল মনসুর। ছবিটি সরকারি অনুদানের নির্মিত হচ্ছে।
ছবির শিল্পী নির্বাচন নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা মোরশেদুল ইসলাম বলেন, ‘আমরা পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে শিশু চরিত্রগুলো নির্বাচন করেছি। চলতি সপ্তাতেই একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদেরকে পরিচয় করিয়ে দেব। আর অন্য কয়েকটি চরিত্রের সঙ্গে মানানসই কয়েকজন গুণী অভিনয়শিল্পী ছবিতে থাকছেন।’
ছবিটির দৃশ্যধারণ শুরু হবে বান্দরবানে। সেখানকার বাংলা ট্রিবিউন প্রতিনিধি জানান, আগামী ২৭ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত টানা ৮ দিন শহরের মিলনছড়ি রিসোর্ট, শৈলপ্রপাত এবং চিম্বুক সড়কের সিসিডিবি পাহাড়ে এই চলচ্চিত্রটির দৃশ্যধারণ হবে।
এদিকে, এর মাধ্যমে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ২০১৬-১৭ সালের সরকারি অনুদানের দুটি চলচ্চিত্রে কাজ করছেন। অপর ছবিটি হলো বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’। এ ছবিটির মহরতসহ গানের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।
অন্যদিকে, ড. মুহম্মদ জাফর ইকবালের কিশোর উপন্যাস অবলম্বনে ‘দীপু নাম্বার-টু’ (১৯৯৬), ‘আমার বন্ধু রাশেদ’ (২০১১) নির্মাণ করে বিভিন্ন পুরস্কারসহ দেশে-বিদেশে ব্যাপক প্রশংসা অর্জন করেন মোরশেদুল ইসলাম।
/এম-এসবিডি/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা