X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

মিস ওয়ার্ল্ড হলেন স্টেফানি দেল

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৯ ডিসেম্বর ২০১৬, ১৩:১২আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৬, ১৪:২৯

বিজয়ী স্টেফানি দেল ভাল্লে ২০১৬ সালের ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতেছেন যুক্তরাষ্ট্রের অধীনস্থ ক্যারিবীয় ভূখণ্ড পুয়ের্তা রিকার স্টেফানি দেল ভাল্লে। রবিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার জমকালো অনুষ্ঠানটি যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের অক্সন হিলে অবস্থিত এমজিএম ন্যাশনাল হারবার রিসোর্টে আয়োজিত হয়।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন ডমিনিকান রিপাবলিকের ইয়ারিতজা মিগুয়েলিনা রেয়েস এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন ইন্দোনেশিয়ার নাতাশা ম্যানুয়েলা। এবারের এই সুন্দরী প্রতিযোগিতায় ১০০টি দেশ থেকে সুন্দরীরা অংশ নিয়েছিলেন। শীর্ষ পাঁচে আরও ছিলেন মিস ফিলিপাইন ক্যাটরিয়োনা এলিসা গ্রে এবং মিস কেনিয়া এভেলিন জাম্বি।  স্টেফানি (মাঝে)

গত বছরের মিস ওয়ার্ল্ড স্প্যানিশ সুন্দরী মিরেয়া লালাগুনা সেরার মুকুট পরিয়ে দেন ১৯ বছর বয়সী ক্যারিবীয় সুন্দরীর মাথায়।

মিস ওয়ার্ল্ডের খেতাব নেওয়ার সময় আবেগাপ্লুত স্টেফানি একে তার ক্যারিবীয় জন্মভূমির জন্য ‘সম্মান এবং মহান দায়িত্বপূর্ণ’ বলে উল্লেখ করেন।

স্টেফানি নিউইয়র্কের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি স্প্যানিশ, ইংরেজি এবং ফরাসি ভাষায় কথা বলতে পারেন। এ সুন্দরীর ভবিষ্যৎ পরিকল্পনা বিনোদন দুনিয়ায় প্রবেশ করা।

১৯৫১ সাল থেকে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা শুরু হওয়ার পর পুয়ের্তো রিকো ১৭তম দেশ, যারা দ্বিতীয়বারের মতো এই খেতাব অর্জন করেছে। এর আগে ১৯৭৫ সালে দেশটির হয়ে খেতাব জিতেছিলেন উইলনেলিয়া মার্সেড। (বাঁ থেকে) ইয়ারিতজা মিগুয়েলিনা রেয়েস, স্টেফানি ও নাতাশা মানুয়েলা।

সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড।

/এসএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম