X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

সন্তানের জন্যই বিচ্ছেদের পথ নিলেন নন্দিতা

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৩ জানুয়ারি ২০১৭, ০০:০২আপডেট : ০৩ জানুয়ারি ২০১৭, ০০:০২

সুবোধ ও নন্দিতা ভারতের চলচ্চিত্র জগৎ বলিউডের বছরটাই শুরু হলো তারকা দম্পতির বিচ্ছেদ দিয়ে। সোমবার বলিউড অভিনেত্রী নন্দিতা দাস ও তার স্বামী প্রযোজক সুবোধ মাসকারা তাদের সাত বছরের দাম্পত্য জীবনের ইতিটানার ঘোষণা দিয়েছেন।
নন্দিতা দাস জানান, পারস্পরিক সমঝোতার ভিত্তিতেই এ বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়া সহজ কাজ না। যদি সন্তান থাকে তাহলে আরও কঠিন। আমাদের জন্য ছেলেই ছিল মূল বিষয়। আমরা তার ভালো নিশ্চিত করতে চাই।’
নন্দিতা-সুবোধ দম্পতির ছয় বছরের একটি পুত্রসন্তান রয়েছে। তার নাম ভিহান।
বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করে নন্দিতা জানান, আমাদের সন্তানই গুরুত্বপূর্ণ। বিষয়টি শিশুর কাছে সম্পর্শকাতর হওয়ার জন্য আমরা সবাইকে তার ও আমাদের ব্যক্তিগত গোপনীয়তাকে শ্রদ্ধা জানানোর আহ্বান জানাচ্ছি। এখানে গোপন করার কিছু নেই। এরচেয়ে বেশি কিছু বলারও নেই।
জীবন নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা ও মুম্বাই ছেড়ে দিল্লি যাবেন কিনা জানতে  নন্দিতা জানান, তার পরিচালিত ‘মান্টো’ চলচ্চিত্রের কাজ শেষ না হওয়া পর্যন্ত মুম্বাইয়ে থাকবেন তিনি।
নন্দিতা দাস বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসা অর্জন করেছেন। এর মধ্যে রয়েছে ‘ফায়ার’, ‘আর্থ’, ‘বাওয়ান্ডার’ ও ‘কান্নাটি মুটামিত্তাল’। পরিচালনাও করেছেন এ মেধাবী অভিনেত্রী। তার পরিচালিত ‘ফিরাক’ ছবি সমালোচক ও আন্তর্জাতিক প্রশংসা পেয়েছে।
সাম্প্রতিক সময়ে নন্দিতা-সুবোধ দম্পতি ছাড়াও বেশ কয়েকজন দম্পতি বিচ্ছেদের পথ বেছে নিয়েছেন। এর মধ্যে অভিনেতা ফারহান আখতার স্ত্রী অধুনা ভবানির সঙ্গে ১৫ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনেছেন। তাদের দুই মেয়ে শাকিয়া ও আকিরা। এছাড়া বিচ্ছেদ হয়েছে মালাইকা আরোরা-আরবাজ খান ও হৃত্বিক রোশন-সুজানে খান দম্পতির।


ছবি ও সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’