X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘হলগুলো ডিজিটাল ও ই-টিকিটিং করতে চাই’

বিনোদন রিপোর্ট
০৫ জানুয়ারি ২০১৭, ১৮:৫১আপডেট : ০৫ জানুয়ারি ২০১৭, ১৯:০৫

পরিচালক সমিতির নির্বাচিত সদস্যরা বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির (২০১৭-১৮) নির্বাচনে জয়ীদের শপথ পড়ানো হয়েছে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে। এদিন বেলা ১২টায় জহির রায়হান ডিজিটাল কালার ল্যাবে অনুষ্ঠানটি হয় শপথ অনুষ্ঠান।

নির্বাচন ক‌মিশনার এফডিসির মহাপরিচালক হারুন উর রশীদ প্রথম শপথ বাক্য পড়ান সমিতির নির্বাচিত সভাপতি মুশফিকুর রহমান গুলজারকে।
এরপর গুলজার অন্যদের শপথ বাক্য পাঠ করান।
এ সময় নবনির্বাচিতদের শুভকামনা জানাতে উপস্থিত হন বেশ কয়েকজন অভিনেতা। এদের মধ্যে আছেন রুবেল, মিশা সওদাগর, রিয়াজ, ডন, বাপ্পারাজ, জায়েদ খান, সাইমনসহ অনেকে।
এদিকে শপথ অনুষ্ঠান শেষে নির্বাচিত সভাপতি গুলজার নিজেদের এজেন্ডা নিয়ে কথা বলেন বাংলা ট্রিবিউনের সঙ্গে।
শপথ গ্রহণ অনুষ্ঠানে... তিনি বলেন, ‘চলচ্চিত্র শিল্পের নানা দিক ভেবে আমরা সামনের দিকে এগিয়ে যাব। এছাড়া বহিঃবিশ্বের সঙ্গেও আমাদের তাল মেলাতে হবে। তাই আমাদের প্রথম লক্ষ্য হলো- দেশের সব প্রেক্ষাগৃহ ডিজিটাল করার প্রক্রিয়া বেগবান করা। এছাড়া আমরা ই-টিকিটিংয়ের ওপর গুরত্ব দিচ্ছি এবার। এর মাধ্যমে আরও সমৃদ্ধ হবে প্রেক্ষাগৃহগুলো, সুবিধা পাবে দর্শকরাও।’
এছাড়াও তিনি জানান, শিগগিরই শিল্প ও তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করতে চান তিনি। চলচ্চিত্র শিল্পী হয়েও পরিচালকরা যে সব কারণে এর সুবিধা নিতে পারছে না- তা নিয়ে কথা বলতে চান নবনির্বাচিত এ সভাপতি।
গত ৩০ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনটি হয়। এতে সভাপতি নির্বাচিত হন মুশফিকুর রহমান গুলজার এবং সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন। সহসভাপতি নির্বাচিত হয়েছেন মমতাজুর রহমান আকবর। এ ছাড়া যুগ্ম-মহাসচিব নির্বাচিত হয়েছেন শাহীন সুমন, সাংগঠানিক সম্পাদক বজলুর রাশেদ চৌধুরী, আন্তর্জাতিক-বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক শাহীন কবির টুটুল, অর্থসম্পাদক আহমেদ ইলিয়াস ভুঁইয়া এবং প্রচার-প্রকাশনা ও দফতর সম্পাদক মো. সালাউদ্দিন।

কার্যনির্বাহী পরিষদের নির্বাচিত সদস্যরা হলেন কবীরুল ইসলাম রানা, নজমুল হুদা মিন্টু, এম. এ. আউয়াল, আহাম্মেদ আলী মন্ডল, শাহ আলম কিরণ, ছটকু আহমেদ, কমল সরকার, গাজী মাহবুব ও নূর মোহাম্মদ মণি।
পরিচালক সমিতির নির্বাচিত নেতাদের সঙ্গে অভিনেতারা আগামী দুই বছর পরিচালক সমিতি পরিচালনা করবেন তারা।
/এমআই/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)