X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

‘বালা’ নয় ‘শয়তান’: দেখুন নিরবের বলিউড ঝলক

বিনোদন রিপোর্ট
০৬ জানুয়ারি ২০১৭, ১৪:০৯আপডেট : ০৭ জানুয়ারি ২০১৭, ১৩:২১

‘শয়তান’র একটি গানের দৃশ্যে কবিতা ও নিরব। ‘শয়তান’ দিয়ে নিরবের বলিউডযাত্রা- এই শিরোনামে গেল বছর ২ আগস্ট বাংলাট্রিবিউন প্রকাশ করে ব্রেকিং খবরটি। এমন সুখবর প্রকাশের পর উচ্ছ্বসিত হওয়ারই কথা নিরবের।

না, তিনি হলেন না। বরং তেলে-বেগুনে জ্বলে উঠলেন। জানালেন, বাংলা ট্রিবিউন ছবির নামটাই ভুল দিয়েছে! ফলে এই খবর গ্রহণযোগ্য নয়। তিনি সেই ‘ভুল’ সংবাদটি নামিয়ে ফেলারও অনুরোধ করেন।
দু’দিন পর নিরব দেশের প্রায় সব মিডিয়ায় প্রকাশ করেন- তার বলিউড যাত্রা নিয়ে ‘সঠিক’ তথ্য সমৃদ্ধ সংবাদটি। যেখানে তিনি ছবির পরিচালক-অভিনয়শিল্পীর নাম ঠিক রাখলেও এর নাম হিসেবে জানান ‘বালা’।
এরমধ্যে শুটিংও শেষ করেন। গেল পাঁচ মাসে ‘বালা’ নিয়েই দেশীয় মিডিয়ায় আলোচনায় থাকেন তিনি। তবে সেই ‘বালা’ নিরবের হাত থেকে খুলে যায় গতকাল (৫ জানুয়ারি) মধ্য রাতে। অনেকটা হুট করেই ভারতের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জি মিউজিক কোম্পানি ইউটিউবে প্রকাশ করে নিরবের প্রথম বলিউড ছবির ট্রেলার। যেখানে ছবিটির নাম হিসেবে উঠে আসে ‘শয়তান’! নিরব তখন থেকে এখনও অবস্থান করছেন ঢাকা থেকে দূরে- বরিশালে নানা-শ্বশুরালয়ে।
ট্রেলারটি প্রকাশের পর থেকেই অন্তর্জাল দুনিয়ার দেশীয় দর্শকরা ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করছেন। মিডিয়ায় চলছে ‘নিরব-ট্রেলার’ বন্দনা। বরিশালে বসেই শুভেচ্ছার জোয়ারে ভেসে যাচ্ছেন নিরব হোসাইন। দুই মিনিট দুই সেকেন্ডের এই ট্রেলার দেখে অনুমেয়, ‘শয়তান’-এ নিরবের অবস্থান বেশ পোক্ত। দেশীয় দর্শকদের কাছে প্রাথমিক প্রশান্তি এখানেই।

ছবির ট্রেলার:

নিরব বলেন, ‘‘বালা’ যখন নাম পরিবর্তন করে ‘শয়তান’ হয় এবং যখন ট্রেলার চলে আসে, তখন আমি বরিশাল। সবার জন্য ভালোবাসা, সবসময় পাশে থাকার জন্য। অকৃত্রিম ভালোবাসা ফয়সাল সাইফের প্রতি, যিনি বলিউডের একটি ছবির জন্য আমাকে চিন্তা করেছেন।’’
এদিকে ‘বালা’ ও ‘শয়তান’ নামের অদলবদল প্রসঙ্গে নিরব বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘আসলে ছবিটির কাজ যখন শুরু করি তখন থেকেই দুটি নাম আমাদের মধ্যে ঘুরপাক খাচ্ছিল। আমাদের পরিকল্পনা ছিলো ছবিটি যদি বাংলাদেশে মুক্তি পায় তবে সেটি ‘বালা’ নামে আসবে। আর ভারতে থাকবে ‘শয়তান’। তবে শেষপর্যন্ত জি-মিউজিক সম্ভবত ‘শয়তান’ নামটাই চূড়ান্ত করেছে। এটা হতেই পারে।’’
ছবিটিতে নিরবের নায়িকা হিসেবে আছেন তেলেগু, তামিল ও বলিউডে অভিনয় করা কবিতা রাধে শ্যাম। আরও আছেন পাকিস্তানি শিল্পী মিরা খান।
ছবিটির কাজ হয়েছে ভারতের বেঙ্গালুরু ও কর্নাটকে। ফয়সাল সাইফের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন সামীর খান।
‘শয়তান’ মূলত মুসলিম-ভৌতিক ঘরানার গল্প নিয়ে তৈরি। এটি মুক্তি পাচ্ছে আসছে বিশ্ব ভালোবাসা দিবসে (১৪ ফেব্রুয়ারি)।

ছবির পোস্টার:

‘শয়তান’-এর পোস্টার /এমএম/

সম্পর্কিত
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
ঢাকার গীতিকবিতায় ফের বলিউডের অন্বেষা
ঢাকার গীতিকবিতায় ফের বলিউডের অন্বেষা
বিনোদন বিভাগের সর্বশেষ
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
মহিলা সমিতি মঞ্চে ‘অভিনেতা’ ও ‘টিনের তলোয়ার’
কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি
কান উৎসব ২০২৪কানের সমান্তরাল তিন বিভাগে কোন কোন দেশের ছবি