X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘লা লা ল্যান্ড’-এর রেকর্ড পুরস্কার জয়

বাংলা ট্রিবিউন ডেস্ক
০৯ জানুয়ারি ২০১৭, ১২:২০আপডেট : ০৯ জানুয়ারি ২০১৭, ১৪:৩৯

পুরস্কার বিতরণীতে ‘লা লা ল্যান্ড’-এর শিল্পীরা সাড়া জাগানো ছবি ‘লা লা ল্যান্ড’। মুক্তির পর থেকেই বাজছিল পুরস্কার প্রাপ্তির সম্ভাবনার ঘণ্টা। অবশেষে প্রমাণও মিললো তার। ৭৪তম গোল্ডেন গ্লোব পুরস্কার প্রদানের আসরে দেখা গেলো এ ছবির জয়জয়কার। চমক দেখিয়ে একে একে সাতটি পুরস্কার জিতে নিলো ‘লা লা ল্যান্ড’। সেইসঙ্গে একটি রেকর্ডও হয়ে গেল এ আসরে।
গোল্ডেন গ্লোবের আসরে কোনও একক ছবির একসঙ্গে এত পুরস্কার জয়ের ঘটনা এটাই প্রথম। এর আগে এ রেকর্ডটি যৌথভাবে ‘ওয়ান ফ্লিউ ওভার দ্য কুক্কুস নেস্ট’ এবং ‘মিডনাইট এক্সপ্রেস’ এর দখলে ছিল। দুটি ম্যুভির প্রত্যেকটিই ছয়টি করে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতেছিল।

রবিবার (৮ জানুয়ারি) ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে আয়োজিত হয় গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড-২০১৭ এর আসর। বিভিন্ন হাস্যরস উপস্থাপনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করেন সঞ্চালক জিমি ফ্যালন। এবারের আসরে সেরা ড্রামা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে ‘মুনলাইট’। ‘ম্যাঞ্চেস্টার বাই দ্য সি'তে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ক্যাসে অ্যাফ্লেক। আর ফরাসি চলচ্চিত্র ‘এলে'তে অভিনয় করে সেরা অভিনেত্রী হয়েছেন ইসাবেল হুপার্ট।

তবে এত এত পুরস্কার ঘোষণার মধ্যে সবার আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে ‌‘লা লা ল্যান্ড’ ছবিটি। অভিনেত্রী মিয়া এবং নিবেদিত প্রাণ জ্যাজ সংগীতশিল্পী সেবাস্টিয়ানের প্রেমে পরা এবং নিজেদের ক্যারিয়ার গড়ার জন্য লস অ্যাঞ্জেলসে তাদের সংগ্রামের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘লা লা ল্যান্ড’ ছবিটি। যে সাতটি ক্যাটাগরিতে ছবিটি মনোনয়ন পেয়েছিল সবগুলোতেই মিলেছে পুরস্কার। সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন লা লা ল্যান্ডের ‘ডামিয়েন শাজেল। মিউজিক্যাল অথবা কমেডি ক্যাটাগরিতে সেরা অভিনেত্রী হয়েছেন এমা স্টোন(লা লা ল্যান্ড)। একইসঙ্গে সেরা মোশন পিকচার হিসেবেও পুরস্কার পেয়েছে ‘লা লা ল্যান্ড’। ছবির ‘সিটি অব স্টারস’ গানটি অরিজিনাল সং অ্যাওয়ার্ড জিতে নিয়েছে।

এদিকে ৭৪তম গোল্ডেন গ্লোব আসরে রেড কার্পেটে হেঁটেছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সেরা টিভি অভিনেতা-ড্রামা ক্যাটাগরিতে বিলি বব থ্রনটনের হাতে পুরস্কারও তুলে দেন তিনি। সোনালি রঙের গাউন পরিহিত প্রিয়াঙ্কাকে গোল্ডেন গ্লোবের মঞ্চে বেশ আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। প্রিয়াঙ্কা, অনুষ্ঠানে।

/এফইউ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…