X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

রওনক হাসানের প্রথম চলচ্চিত্রে অর্ষা

বিনোদন রিপোর্ট
১০ জানুয়ারি ২০১৭, ১৫:১১আপডেট : ১১ জানুয়ারি ২০১৭, ১৫:০৩

রওনক হাসান ও অর্ষা ঘোষণা নয়। শুটিংও শুরু হয়ে গেছে, আজ (১০ জানুয়ারি) থেকে। প্রথম চলচ্চিত্র পরিচালনা করছেন দেশের অন্যতম চিত্রনাট্যকার-অভিনেতা রওনক হাসান। ছবির নাম ‘খারাপ মেয়ে ভালো মেয়ে’।

আর এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন আরেক টিভি প্রিয়মুখ অর্ষা। সঙ্গে আরও আছেন আজাদ আবুল কালাম, সমাপ্তি মাসুদ, ইরেশ যাকের, ঋতু, টনি প্রমুখ। না, এতে এক দৃশ্যের জন্যেও রওনক হাসান অভিনয় করছেন না। থাকছেন শুধুই চিত্রনাট্যকার এবং পরিচালক হিসেবে।
ছবিটি মাত্র ২০ মিনিট ব্যপ্তির, স্বল্পদৈর্ঘ্য। শুটিংয়ের ফাঁকে রওনক বাংলা ট্রিবিউনকে বলছেন, ‌‌‘আসলে এই গল্পটি দীর্ঘ সময় আমার সঙ্গে ছিলো। কিন্তু ছোট ক্যানভাসে এটিকে দেখাতে চাইনি আমি। চাইলে, বহু আগেই নাটক-টেলিছবি হয়ে যেত। তাই একটু সময় নিয়ে এবার ছবিটি নিজেই তৈরি করছি।'
পাল্টা জিজ্ঞাসা ছিলো এমন, কিন্তু স্বল্পদৈর্ঘ্য দিয়ে কি আপনি ছবিটিকে বড় ক্যানভাসে দর্শকদের সামনে হাজির করতে পারবেন? উল্টো এটি ইউটিউব হয়ে তো মুঠোফোন ক্যানভাসে চলে যাবে! দেশের স্বল্পদৈর্ঘ্যগুলোর পরিণতি তো তাই হচ্ছে। জোর দ্বিমত করলেন প্রতিবেদকের এই মন্তব্যে।  
রওনক বললেন, ‌‘দেখুন প্রথমত আমার কাছে ফিল্ম ইজ ফিল্ম। দৈর্ঘ্য দিয়ে এটাকে মাপা ঠিক নয়। তবে বাস্তবতা হয়তো আপনার কথার মতোই। কিন্তু আমি তা চাই না। আমি ছবিটিকে বড় ক্যানভাসেই দর্শকদের সামনে তুলতে চাই। সেটা ফেস্টিভ্যাল হতে পারে। প্রজেকশন হতে পারে। এমনকি আমি পরিকল্পনা করছি আরও কয়েকটি সমমনা নির্মাতার ফিল্ম জড়ো করে প্রেক্ষাগৃহে প্রদর্শনের। তার আগে ছবিটি মনের মতো শেষ করতে চাই।'
এদিকে ছাবটির গল্প প্রসঙ্গে এখনই মুখ খুলতে চাইছেন না রওনক হাসান। তবে এটুকু জানালেন, ‌‘এই সমাজে কাদেরকে ভালো মেয়ে বলা হয় আর কাকে খারাপ মেয়ে ভাবা হয়- তার একটা ব্যাখ্যা তুলে ধরার চেষ্টা করছি। মোটাদাগে এই শহরে একটি মেয়ের টিকে থাকার গল্প রয়েছে এতে।’
আজ শুটিংয়ের ফাঁকে রওনকের সেলফিতে ছবি সংশ্লিষ্টরা মিতুল এন্টারটেইনমেন্ট অস্ট্রেলিয়ার ব্যানারে নির্মাণাধীন ‘খারাপ মেয়ে ভালো মেয়ে’ ছবিটি ফেব্রুয়ারি নাগাদ মুক্তি পাচ্ছে বলে জানা গেছে।
রওনক হাসানের পরিচালনায় এটি প্রথম চলচ্চিত্র হলেও এর আগে তিনি ৭টি নাটক নির্মাণ করেছেন। অভিনয় কমিয়ে সামনে এর সংখ্যা বাড়ানোর ইচ্ছেও রয়েছে তার।
এদিকে রওনক-অর্ষা জুটি হয়ে অনেক নাটকে অভিনয় করলেও প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন আবীর শ্রেষ্ঠর ‘ফেরারি ফানুস’-এ। ২০১১ সালে শুটিং হওয়া সেই ছবিটি মুক্তির পথ দেখেনি আজও।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা