X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

‘দর্শক-শ্রোতা’ সংগঠনের আত্মপ্রকাশ

বিনোদন রিপোর্ট
১১ জানুয়ারি ২০১৭, ১৮:৩৯আপডেট : ১১ জানুয়ারি ২০১৭, ১৮:৪৫

আত্মপ্রকাশ হলো দর্শক-শ্রোতাদের সংগঠন বাংলাদেশের চলচ্চিত্র ও টেলিভিশন দর্শক এবং বেতার শ্রোতাদের সংগঠন হিসেবে যাত্রা শুরু করেছে ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’ (এসোসিয়েশন অব ফিল্ম-টেলিভিশন ভিউয়ার্স অ্যান্ড রেডিও লিসেনার্স অব বাংলাদেশ)’-এর।

এর সংগঠকরা এ উপলক্ষ্যে আজ, মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১১টায় ঢাকার সেগুন বাগিচাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সম্মেলনে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জিয়াউল হাসান কিসলু। সংগঠনের ঘোষণাপত্র পাঠ করেন ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’র আহ্বায়ক শহিদুল আলম সাচ্চু। বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার সাইফুল ইসলাম, সেলিম আহমেদ, রুবেল শংকর, শারমিন মিশু, রাফি হোসেন এবং সায়মা সিমি।

উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সংগঠকরা জানান, চলচ্চিত্র ও টেলিভিশনের দর্শক ও বেতার শ্রোতাদের প্রত্যাশা, মতামত ইত্যাদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট পৌঁছে দেওয়া এবং বিদ্যমান বিভিন্ন সমস্যা নিরসনে ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’ নানাবিধ কার্যক্রম পরিচালনা করবে।

সম্মেলনের সভাপতি অধ্যাপক জিয়াউল হাসান কিসলু তার বক্তব্যে বলেন, ‘‘দর্শক-শ্রোতাদের চাহিদা ও মতামতকে গুরুত্ব দিয়ে বাংলাদেশের নিজস্ব সংস্কৃতি, ঐতিহ্য ও বিভিন্ন অঞ্চলের সাংস্কৃতিক ধারার প্রতিফলন, মহান মুক্তিযুদ্ধের ইতিহাস, আদর্শ ও চেতনা, সামাজিক মূল্যবোধের সঙ্গে সামঞ্জস্য রেখে চলচ্চিত্র, টেলিভিশন ও বেতার অনুষ্ঠান নির্মাণ এবং সম্প্রচারে সহায়ক ভূমিকা পালনই ‘দর্শক-শ্রোতা বাংলাদেশ’-এর মূল উদ্দেশ্য।’’

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল