Vision  ad on bangla Tribune

চলে গেলেন অভিনেতা কোরেশী

বিনোদন রিপোর্ট১২:০৫, জানুয়ারি ১২, ২০১৭

এ কে কোরেশীচূড়ান্ত রায় দেবেন জজ সাহেব। আদালতজুড়ে হট্টগোল। তখনই হঠাৎ ‌‌‘অর্ডার, অর্ডার’ শব্দ। জজ সাহেব রায় ঘোষণা করলেন, ‘বাংলাদেশ দণ্ডবিধি...’। বাংলা চলচ্চিত্রে এমন দৃশ্য বেশ পরিচিত। আর এমন সংলাপের জন্য খ্যাত ছিলেন সাদা চুলের এক জজ। তিনি এ কে কোরেশী। চলচ্চিত্রের প্রিয় এ মানুষটি আর বেঁচে নেই।
লস অ্যাঞ্জেলেসের ভিনসেন্ট হাসপাতালে গত ১০ জানুয়ারি তিনি মারা গেছেন। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী মাইম শিল্পী কাজী মশহুরুল হুদা। তিনি আরও জানান, ১২ জানুয়ারি পামডেল কবরস্থানে বাদ জোহর (স্থানীয় সময়) মরহুমের জানাজা ও দাফন হবে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।
এ কে কোরেশী ১৯৩৭ সালের ৮ মে জন্মগ্রহণ করেন। বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) শুরু থেকেই তিনি চলচ্চিত্র শাখার ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে যুক্ত ছিলেন। শব্দগ্রাহক হিসেবেও তার বেশ সুনাম আছে।
তবে চলচ্চিত্র অঙ্গনের ছোট একাধিক চরিত্র করার জন্য তিনি জনপ্রিয়। বেশিরভাগ সময় তাকে পাওয়া গেছে জজ অথবা পুলিশ কর্মকর্তার ভূমিকায়। শতাধিক সিনেমা ও নাটকে অভিনয় করেছেন এ কে কোরেশী। পাওয়া গেছে বিজ্ঞাপনচিত্রেও। এছাড়া তিনি পশ্চিমা জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য এক্সফাইলস’-এর দুটি পর্বে কাজ করেছেন।
কোরেশী গত কয়েক বছর ধরে সপরিবারে যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন।

/এম/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ