X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

‘এক কথায়’ ভেঙে যায় করণ-কাজলের বন্ধুত্ব

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৫ জানুয়ারি ২০১৭, ০০:০১আপডেট : ১৫ জানুয়ারি ২০১৭, ০০:০১

কাজল-করণ বলিউড অভিনেত্রী কাজলের ‘এক কথায়’ তার সঙ্গে পরিচালক ও প্রযোজক করণ জোহরের দীর্ঘদিনের গভীর বন্ধুত্ব ভেঙে যায়। নিজের আত্মজীবনী ‘‌অ্যান আনসুইটেবল বয়’-এ এই তথ্য জানালেন করণ।
করণের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির সঙ্গে একই সময়ে অজয় দেবগনের ‘শিবায়’-এর মুক্তিকে কেন্দ্র করেই সম্পর্কের অবনতি হয়। ছবি মুক্তির প্রশ্নে বন্ধুর পাশে নয়, কাজল দাঁড়িয়েছেন স্বামী অজয়ের পাশে। আর এমন জায়গা থেকেই পরস্পরের প্রতি তীক্ষ্ণ মন্তব্য ছুড়েছেন কাজল ও করণ। এ দ্বন্দ্বে অজয়ই প্রথম তীর ছুড়েছেন।
গুজবও ছড়িয়ে পড়ে, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির পক্ষে কথা বলার জন্য নাকি স্বঘোষিত চলচ্চিত্র সমালোচক কামাল আর. খানকে ২৫ লাখ রুপিও দিয়েছিলেন করণ। অজয়ের সঙ্গে এক কথোপকথনের রেকর্ডিং ফাঁস হলে অজয়-কাজল জুটির সঙ্গে করণের সম্পর্ক আরও খারাপ হওয়া শুরু হয়।
অজয় কামাল আর. খানকে অর্থ দেওয়ার বিষয়টি তদন্তের দাবি জানান। এর বিপরীতে কাজল এক টুইটার বার্তায় লেখেন, তিনি ‘বিস্মিত’ হয়েছেন।  
এমনই এক পরিস্থিতিতে প্রকাশ পায় করণের অপ্রকাশিত আত্মজীবনী ‘অ্যান আনসুইটেবল বয়’ বইয়ের কিছু পাতা। বইতে করণ লিখেছেন, ‘কাজলের সঙ্গে আমার আর কোনও সম্পর্ক নেই। কিছু বিষয় আমাকে অনেক বেশি কষ্ট দিয়েছে, যা আমি বলতে চাই না। কারণ, এগুলো আমি গোপন রাখতে চাই এবং আমি মনে করি, এটা প্রকাশ করা তার ও আমার, কারও জন্যই ভালো হবে না। প্রায় ২৫ বছর পর আমি আর কাজল কথা বলা বন্ধ করে দিয়েছি। আমরা একে অন্যের সঙ্গে দেখা হলে শুধু হ্যালো বলি, এর পর হেঁটে চলে যাই। আসলে আমার আর কাজলের মধ্যে কোনও সমস্যা ছিল না।’
করণ ওই বইয়ে আরও বলেন, ‘এটা কাজলের স্বামী অজয় আর আমার সমস্যা। কিছু বিষয় কাজল জানে, কিছু আমি আর কিছু তার স্বামী অজয়। আমি এ বিষয়ে কিছুই বলতে চাই না। কিন্তু আমার মনে হয়, কাজলের এমন কিছুর জন্য ক্ষমা চাইতে হয়েছে, যা ও করেনি। আমি মনে করি, কাজলের আমাদের ২৫ বছরের বন্ধুত্বের কথা মনে রাখা উচিত। সে যদি তার স্বামীর পক্ষে থাকে, তাহলে সেটা তার একান্ত ব্যক্তিগত বিষয়। এ বিষয়টিও আমি বুঝি। কিন্তু আমি এখন আর কাজলের জীবনে থাকতে চাই না। কয়েক মাস হয়ে গেছে, আমরা একে অন্যের সঙ্গে কথাও বলি না।’
অর্থ দিয়ে নিজের পক্ষে সমালোচনা পাওয়ার বিষয়টিও উঠে এসেছে করণের বইতে। এ প্রসঙ্গে করণ বলেন, “অজয়ের ছবি ‘শিবায়’ আর আর আমার ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ একই সময়ে মুক্তি পায়। তখন অজয় অভিযোগ করে, আমি নাকি কাউকে ঘুষ দিয়েছি তার ছবি নিয়ে বাজে মন্তব্য করতে! এই কথা শুনে আমি কতটা কষ্ট পেয়েছি বা খারাপ লেগেছে, কিছুই তখন বলিনি। আমি এটা ভুলে যেতে চেয়েছিলাম। কিন্তু যখন কাজল পুরো বিষয়টি জেনে ‘বিস্মিত’ বলে টুইট করে, তখন আমার খুবই খারাপ লাগে। এই টুইটের মানে হচ্ছে, সে বিশ্বাস করেছে, আমি কাউকে সত্যিই ঘুষ দিয়েছি। তখন আমি ভাবলাম আর না, এটা এখানেই শেষ করা উচিত। সে আর কখনওই আমার জীবনে আর ফিরে আসতে পারবে না। আমিও মনে করি, সেও হয়তো আমার মতো ভাবছে। তাদের সঙ্গে আমি আর কোনও কাজ করতে চাই না।’

উল্লেখ্য, সেই ‘‌দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’‌ ছবির শুটিংয়ের সময় থেকে কাজল–করণের বন্ধুত্ব। কাজলকে মাথায় রেখেই একাধিক ছবির চরিত্র লিখেছেন করণ। তবে এখন এ সবই স্মৃতি। ২৫ বছর দীর্ঘ বন্ধুত্বের ভাঙনে ‘নিজেও ভেঙে পড়েছেন’ বলে দাবি করণের।

সূত্র: দ্য হিন্দু

/এসএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!