X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ট্রিপল এক্স রিভিউ: দীপিকার উপস্থিতিতে আছে ভিন্নতা!

আরশাদ আলী
১৬ জানুয়ারি ২০১৭, ০০:০৪আপডেট : ১৬ জানুয়ারি ২০১৭, ১৪:১১

ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও হলিউড অভিনেতা ভিন ডিজেলের ‘ট্রিপল এক্স: দ্য রিটার্ন অব জান্ডার কেজ’ নিয়ে আগ্রহের শেষ নেই। প্রচারণা ও দুই তারকার বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিতি ছবিটি সম্পর্কে বেশ আগ্রহী করে তুলেছে চলচ্চিত্রপ্রেমীদের। ডিজেলের উপস্থিতিতে শুক্রবার ভারতে ছবিটির একটি বিশেষ প্রদর্শনী আয়োজন করা হয়। এছাড়া ভারতে ছবিটি মুক্তি পেয়েছে ১৪ জানুয়ারি। আর তা দেখে ভারতীয় সংবাদমাধ্যম জি-নিউজের প্রকাশিত রিভিউয়ে দাবি করা হয়েছে, ছবিতে কিছুটা আছে ঝলক। আর তা দীপিকাকে ঘিরেই। তবে বেশি প্রত্যাশার যে কিছুই নেই- তাও জানিয়েছে এ সংবাদমাধ্যমটি।
ছবিটি পরিচালনা করেছেন ডি.জে কারুসো। অনেকেই তাকে মজা করে ডিজে বলে ডাকেন। ‘ট্রিপল এক্স’ সিরিজের ছবিগুলো অসাধারণ অ্যাকশনের জন্য জনপ্রিয়। সঙ্গে থাকে থ্রিলার। তবে নতুন ছবিতে থ্রিল ও অ্যাকশনের মতো কাহিনি না থাকায় ছবিটি জমে ওঠেনি।
জান্ডার কেজ চরিত্রে অভিনয় করছেন ভিন ডিজেল। ছবির শুরুতে তার পদার্পণের দৃশ্যতেই পরিচালক বেশ খরচ করেছেন। নাটকীয় পদার্পণ দেখানো চেষ্টা থাকলেও তা হয়েছে শেষ পর্যন্ত হাস্যকর। শুরুতেই দেখা যায় একটি স্প্যানিশ শহরে একটি ট্রান্সফরমার থেকে ইলেক্ট্রিক যন্ত্রপাতি করছেন। এরপর সড়কে দ্রুতগতিতে সার্ফিং করে পথচারী, কার, বাস ও ট্রাকের লোকদের অভিনন্দন জানিয়ে যাচ্ছেন তিনি। মনে হয়, শিশুদের জন্য টেলিভিশনে কোনও ফুটবল গেমসের দৃশ্য দেখা হচ্ছে! ছবির একটি দৃশ্য

এটুকুতেই শেষ নয় আরও আছে। জীবন মানে হলো জীবনের ছোট ছোট সরল আনন্দগুলো উপভোগ করা। এই হিসেবে ট্রিপল এক্স আপনাকে বিভিন্ন দৃশ্যে সত্যি সত্যি আনন্দ দেবে।

আর তা একেবারে শুরু থেকেই স্পষ্ট। ডিজেলের পদার্পণই ইঙ্গিত দেয় ছবিতে জান্ডার কেজ দর্শকদের হাসাবেন। পরিচালক ডিজে তার মাস্তির ট্রাক যেন তুলে দিছেন জান্ডারের হাতে। বিশেষ করে যখন সন্ত্রাসী হামলা ঘটে আর জান্ডারের টিম তা প্রতিরোধ করে। আর নেপথ্য সংগীত জানান দেয় যে, এই ছবিকে গুরুতরভাবে নেওয়ার মতো কিছু নেই।

ছবিতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে একটি আন্তর্জাতিক সম্মেলন চলাকালেই একটি বন্দুকযুদ্ধের ঘটনা দেখা যায়। একটি তীক্ষ্ম বুদ্ধিধারী আততায়ী সম্মেলন কেন্দ্রের কাঁচভেঙে প্রবেশ করে। অবস্থাটা এমন যে, ডিজে জানেন কখন ভলিউম বাড়াতে হয় কিন্তু জানেন না কখন শব্দ কমিয়ে লাগাম ধরে রাখতে হয়।

একইভাবে ভিন ডিজেলের বিশ্বকে রক্ষা করা টম ক্রুজ আর জেমস বন্ডের কথা মনে করিয়ে দেয়। ছবির তীরন্দাজ খলনায়ক পৃথিবীকে ধ্বংস করে দেবে- এটা ছিলো সবচেয়ে হাস্যকর। এক পর্যায়ে দেখা যায় সিআইএ এজেন্ট সন্ত্রাসীদের পারমাণবিক বোমা উদ্ধার করেন। কিন্তু এক মিনিটের মধ্যেই একেবারে সাবলীলভাবে ডিজেল ও তার টিম তা নিষ্ক্রিয় করতে সমর্থ হয়। যে উত্তেজনা তৈরি হয়েছিল তা মাঠেই মারা যায়।

দীপিকা। প্রথম হলিউড ছবিতে দীপিকার উপস্থিতি কেমন ছিল- বিষয়টা জানার আগ্রহ অনেকেরই। উত্তরটা একেবারে সহজ নয়। ছবিতে দীপিকার এন্ট্রি ছিল যথেষ্ট আশা জাগানিয়া। একটি স্বয়ংক্রিয় দরজা বন্ধ হওয়ার পূর্ব মুহূর্তে একেবারে শুয়ে পিছলে প্রবেশ ঘটে দীপিকার। তবে পরে দীপিকার উপস্থিতিতেও ছিল ঝলক। ছবির অপর দুই নারী অভিনেতার মধ্যে রুবি রোজ একটি বন্দুকধারী ও নিনা ডবরেড বাচাল কম্পিউটার বিশেষজ্ঞ চরিত্রে অভিনয় করেন। ভিন ডিজেল ও দীপিকা পাড়ুকোন।

অবশ্য ছবির অ্যাকশন দৃশ্যগুলো আগের মতোই দুর্দান্ত ছিল। ফ্লাইওভার ও হাইওয়ের ফাইটিং স্টান্ট ছিল দেখার মতো। তখন আফসোস হয় যদি পুরো ছবিটায় এরকম টানটান উত্তেজনা থাকত।
ছবির ট্রেলার:
 

পুরো ছবি নিয়ে যদি সংক্ষেপে বলতে হয় তা হলো, যদি কেউ ফিউরিয়াস সিরিজের টান টান উত্তেজনা, অভিনয় ও কাহিনি প্রত্যাশা করে এ ছবি দেখতে যান তাহলে তাদেরকে নিরাশ হতেই হবে।

উল্লেখ্য, ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জ্যান্ডার কেজ’ পুরো বিশ্বের সঙ্গে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে একইদিনে। বসুন্ধরা শপিং কমপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সে ২০ জানুয়ারি থেকে দেখা যাবে ছবিটি।
ছবির হিন্দি ট্রেলার:
 

সূত্র: জি-নিউজ

/এএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!