X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মোবাইল চলচ্চিত্র চূড়ান্ত

বিনোদন রিপোর্ট
১৬ জানুয়ারি ২০১৭, ১৬:২৮আপডেট : ১৬ জানুয়ারি ২০১৭, ১৬:৪৮

প্রসুন রহমান, মতিন রহমান ও বিধান রিবেরিও ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ প্রথমবারের মতো আয়োজন করছে আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র প্রতিযোগিতা। এর নাম- সিনেমাস্কোপ মোবাইল ফিল্ম কম্পিটিশন ২০১৭ (সিএমেএফসি)।

এই প্রতিযোগিতায় স্থান পাচ্ছে মোবাইল ফোনে ধারণকৃত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। আয়োজকরা জানান, প্রতিযোগিতায় চলচ্চিত্র মূল্যায়নের কাজ শেষ হয়েছে। ৬টি চলচ্চিত্র বাছাই করেছেন বিচারকরা।
বিচারক হিসেবে আছেন দেশের খ্যাতনামা তিন চলচ্চিত্রকার-সমালোচক মতিন রহমান, প্রসুন রহমান ও বিধান রিবেরিও।
বৃহস্পতিবার ইউল্যাবের ক্যাম্পাসে চলচ্চিত্র বাছাইয়ের কাজটি হয়। তিন বিচারক ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন সিএমএফসি উপদেষ্টা মুহাম্মদ সাজ্জাদ হোসেন এবং পরিচালক মহিম আহমেদ নাঈম।
৮ দেশের ২৮টি চলচ্চিত্র থেকে উৎসবে প্রদর্শনের ৬টি ছবি নির্বাচিত করা হয়েছে। এগুলো হলো- টমাসো একুয়ারননের ‘ম্যাক্স’(ইতালি), জন ভন ব্লাঙ্ককেনসিপের ‘নন ভাওয়লেন্ট ক্রিমিনাল’ (যুক্তরাষ্ট্র), আরিফ আরমান বাদলের ‘শিপ্নোলইচ্চে ইক্কো দিন’ (বাংলাদেশ), জাহিদ হাসান ও শাহনেওয়াজ আহমেদের ‘নির্বাণ’(বাংলাদেশ), ‍আল আমিন সায়মনের ‘ফিশ বোন’(বাংলাদেশ) ও মেহরাব জাহিদের ‘সিনেমা’(বাংলাদেশ)।
আগামী ২৮ জানুয়ারি নির্বাচিত সব ছবি ইউল্যাবের অডিটোরিয়ামে প্রদর্শন করা হবে।
প্রদর্শন শেষে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে প্রাইজমানি এবং নির্বাচিত চলচ্চিত্রগুলোর নির্মাতাদের সার্টিফিকেট প্রদান করা হবে। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন, বণিক বার্তা এবং কালারস এফ এম রেডিও স্টেশন।
প্রসঙ্গত, ইউল্যাবের আয়োজনে এটি তৃতীয় আসর। আন্তর্জাতিকভাবে এটি প্রথম আসর হলেও এর আগে এই আয়োজনটি ছিলো দেশের প্রতিযোগিদের মধ্যে সীমাবদ্ধ।

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা