X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘টি টক’-এ মুখোমুখি বন্যা-রনি

বিনোদন রিপোর্ট
১৭ জানুয়ারি ২০১৭, ১৭:৪৯আপডেট : ১৭ জানুয়ারি ২০১৭, ১৮:০৯

‘টি টক’-এ মুখোমুখি বন্যা-রনি। ছবি: সাজ্জাদ/বাংলা ট্রিবিউন সেদিন চায়ের গল্পে মুখোমুখি বসেছিলেন গুণী অভিনেত্রী বন্যা মির্জা ও জনপ্রিয় নির্মাতা রেদওয়ান রনি।

বাংলাদেশ ‘টি এক্সপো ২০১৭’ এর তৃতীয় দিন ছিলো ১৪ জানুয়ারি। এদিন সন্ধ্যা সাড়ে ৭টার আয়োজন ছিলো বন্যা মির্জার উপস্থাপনায় ‘টি টক’ অনুষ্ঠানটি। এতে তারকা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্মাতা রেদওয়ান রনি। এছাড়াও চা শিল্পের সঙ্গে জড়িত উল্লেখযোগ্য মানুষরা ছিলেন এই অনুষ্ঠানে। তারা হলেন জেবা রশিদ চৌধুরী, সাজ্জাদ হায়াত চৌধুরী, ইরাম কামাল, আশরাফ আহমেদ, শাহ আলম ও সৈয়দ জারিন মজুমদার।
উপস্থাপনায় বন্যা মির্জা। ছবি: সাজ্জাদ/বাংলা ট্রিবিউন এই অনুষ্ঠানে বন্যা মির্জার সঙ্গে অতিথিদের আলোচনা হয় বাংলাদেশের চা শিল্পের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে।
রেদওয়ান রনি বলেন, ‘‘আমি যখন যে চিত্রনাট্যটি লেখা শুরু করি, তার শুরুতেই কিন্তু এক কাপ চা দরকার পড়ে। শুধু তাই না, শুটিংয়ে তো চা ছাড়া কোনও কথাই নেই। শুটিংয়ে কোনও অতিথি আসলে ‘এই প্রোডাকশন, চা...’- আমার মুখে এই কথাটি কেউ শুনেননি, মনে হয় না। আসলে চা আমাদের জীবনের সঙ্গে জাড়িয়ে আছে। এটাকে বাদ দিয়ে ভাবা যায় না কিছু।’’
এদিকে অনুষ্ঠানের আরেক অতিথি সৈয়দ জারিন মজুমদার বলেন, ‘জাপানি এক ফিলোসফার বলেছিলেন, চা এমন একটা জিনিস, যা কখনও মানুষের ক্ষতি করে না। চা পান করলে কিন্তু পজেটিভ ফিলিং আসে। চা ছাড়া আড্ডা হয় না। আমরা বাঙালিরা মুড়ি দিয়ে চা পান করতে খুবই পছন্দ করি।’
শো প্রসঙ্গে বন্যা মির্জা বলেন, ‘‘১২ থেকে ১৪ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত চা নিয়ে এই আয়োজন আমাকে মুগ্ধ করেছে। ভালো লেগেছে ‘টি টক’-এ সঞ্চালকের আসনে বসে অতিথিদের মুখে মজার মজার চা’য়ের গল্প শুনে। চা নিয়ে এমন আয়োজন নিয়মিত হলে কিন্তু মন্দ হয় না।’’
এবারই প্রথম আয়োজিত হয়েছে ‘বাংলাদেশ টি এক্সপো ২০১৭’। ১২ থেকে ১৪ জানুয়ারি বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এই আয়োজন হয়। দেশের চা শিল্পকে আরও প্রসারিত করার লক্ষ্যে বাংলাদেশ চা বোর্ড এ প্রদর্শনীর আয়োজন করেছে।
তিন দিনের এই চা-মেলায় গান পরিবেশন করেন ফাহমিদা নবী, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, ব্যান্ড ওয়ারফেইজ এবং শেষ সন্ধ্যায় শিরোনামহীন।
পুরো আয়োজনের মিডিয়া পার্টনার ছিলো বাংলা ট্রিবিউন।
‘শিরোনামহীন’-এর গানে মাতোয়ারা চা মেলা’র শেষ সন্ধ্যা। ছবি: সাজ্জাদ/বাংলা ট্রিবিউন /এইচএন/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)