X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

যা বললেন ‘অভিনেতা’ ইমন সাহা

বিনোদন রিপোর্ট
১৮ জানুয়ারি ২০১৭, ১৪:৪৩আপডেট : ১৮ জানুয়ারি ২০১৭, ১৭:২৬

নতুন নাটকের দৃশ্যে ইমন সাহা এক অর্থে এটা নতুন খবর। ‘অভিনেতা’ ইমন সাহাকে এতদিনে স্মৃতি থেকে মুছে ফেলারই কথা। কারণ, শেষ তাকে অভিনয়ে দেখা মিলেছে ১৬ বছর আগে, টিভি নাটকে। যে খবরটি অনেকেরই অজানা, এখনও।

‘খান বাহাদুরের তিন ছেলে’ নামের ওই নাটকটি নির্মাণ করেছেন মোহাম্মদ হোসেন জেমী। তবে শৈশবে ‘রাম রহিম জন’ কিংবা ‘পুরস্কার’-এর মতো অনেক ছবিতে তিনি অভিনয় করেছেন শিশুশিল্পী হিসেবে।

টানা ১৬ বছর পর আবারও অভিনয়ে ফিরলেন দেশের অন্যতম এই সংগীত পরিচালক। তবে এবারের চরিত্রটি নিজেরই। মানে সংগীত পরিচালক ইমন সাহা হিসেবেই তাকে পাওয়া যাবে একটি ধারাবাহিকে। মুরাদ পারভেজ রচিত ও পরিচালিত এর নাম ‘রেডিও জকি এবং কতিপয় গল্প’।

অভিনয়ে দীর্ঘ বিরতি, তাকে কী! ‘অভিনয়’ বিষয়ে এই সৌখিন অভিনেতার কণ্ঠ এখনও তেজদীপ্ত। ‘অভিনয় অভিজ্ঞতা’ জানতে চাইতেই তুড়ি মেরে বুঝি উড়িয়ে দিলেন প্রসঙ্গটি। বললেন, ‘এ আর নতুন কী? সেই ছোট বেলা থেকেই তো করছি!’

একটু থেমে বললেন, ‘আসলে বাবার (প্রখ্যাত সংগীত পরিচালক সত্য সাহা) সুবাদে ছোট বেলায় নিয়মিত অভিনয় করেছি। অনেক বিখ্যাত ছবিতে শিশু ইমনকে এখনও খুঁজে পাবেন। পরে তো মিউজিকে ব্যস্ত হয়ে গেলাম। শেষ কাজ করেছি সম্ভবত ২০০০ সালে জেমী ভাইর একটি নাটকে। তখন কায়েস চৌধুরীর একটি নাটকেও অভিনয় করেছি। এরপর আর করা হয়নি। এবার করলাম মুরাদ পারভেজের নাটকে। যদিও এবারের প্রেক্ষাপট অনেক আলাদা।’

মানে চরিত্রটি বেশ বড়সড় কিছু? হতাশ করে ইমন বলেন, ‘এবারের চরিত্রটি বরং সবচেয়ে ছোট। এবং এবারই প্রথম আমি নিজের চরিত্রেই অভিনয় করেছি। মানে নাটকেও আমি সংগীত পরিচালক ইমন সাহা। ফলে এবার আমাকে ভিন্ন চরিত্রে অভিনয়ের ঝামেলা পোহাতে হয়নি।’

এদিকে নাটকটির গল্প প্রসঙ্গে নির্মাতা মুরাদ পারভেজ জানান, প্রতিটি পেশায় বিভিন্ন সম্যস্যা তৈরি হয়। সেগুলোর প্রভাব তাদের ব্যক্তিজীবনকেও প্রভাবিত করে। সেই বিষয়গুলো উঠে এসেছে এই নাটকের কাহিনিতে।

পরিচালক নাটকটিকে ‘স্যাটায়ার রোমান্টিক’ নাটক হিসেবে দাবি করছেন।

এতে বিশেষ চরিত্রে ইমন সাহা ছাড়াও অভিনয় করছেন সোহানা সাবা, সুমনা সোমা, শম্পা রেজা, তমালিকা কর্মকার, রুখসানা আলী হিরা, চিত্রলেখা গুহ, ঝুনা চৌধুরী, ইরফান সাজ্জাদসহ অনেকেই।

জানা গেছে, শতাধিক পর্বের ধারাবাহিকটি ৭ ফেব্রুয়ারি থেকে এটিএন বাংলায় প্রচার হবে।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী