X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

শিল্পী-নির্মাতা-প্রযোজকদের ‘ক্লাব উই’

সুধাময় সরকার
২১ জানুয়ারি ২০১৭, ১৯:০৪আপডেট : ২২ জানুয়ারি ২০১৭, ১৪:২৭

শুক্রবার রাতে ক্লাব উই-এর প্রথম কমিটি নির্বাচন শেষে সেলফি ক্লাবের প্রাথমিক সদস্য সংখ্যা ৬২ জন। এই সংখ্যা বাড়বে ক্রমশ। সবাই মূলত নাটক শিল্পের সঙ্গে জড়িত, কারও উপস্থিতি রয়েছে চলচ্চিত্রেও। সদ্য গঠিত ক্লাবটির প্রথম পরিচালনা কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ১৭ জন।

যার সভাপতি নির্মাতা অরণ্য আনোয়ার এবং সাধারণ সম্পাদক অভিনেতা সাজু খাদেম। আর ক্লাবটির নাম রাখা হয়েছে ‘ক্লাব উই’।

টিভি মিডিয়ার নানা অব্যবস্থাপনা নিয়ে সাম্প্রতিক আন্দোলন, সংস্কৃতিকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ এবং সংগঠন তৈরির নতুন উদ্যমের তালিকায় আজ (২১ জানুয়ারি) থেকে যোগ হলো এই ক্লাবটির নাম। যেখানে সদস্য হিসেবে আছেন দেশের অন্যতম নাট্য নির্মাতা, প্রযোজক এবং অভিনয়শিল্পীরা।

ক্লাবটি গঠনের প্রক্রিয়া চলছিলো অনেক দিন ধরেই। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে শুক্রবার (২০ জানুয়ারি) রাতে। গঠিত হয়েছে প্রথম কমিটি। আর আজ, শনিবার রাতে হোটেল রিজেন্সিতে বসছে নতুন কমিটির প্রথম বৈঠক। বাংলা ট্রিবিউনকে তথ্যগুলো নিশ্চিত করলেন ‘ক্লাব উই’-এর যুগ্ম সাধারণ সম্পাদক নির্মাতা সকাল আহমেদ।

টিভি অঙ্গনের প্রায় প্রতিটি বিভাগেরই তো সংগঠন রয়েছে। এবং সাম্প্রতিক আন্দোলনে ভালোই সংঘবদ্ধ কর্মসূচি কিংবা সমস্বর মিলছে প্রতিটি সংগঠন থেকে। তাহলে কেন আবার এই নতুন ক্লাব (সংগঠন)?

জবাবে সকাল আহমেদ বলেন, ‘প্রথমেই বলে রাখি, সব সংগঠনের প্রতি আমাদের আস্থা রয়েছে। আমরা কোনও সংগঠনের বিপরীতে দাঁড়িয়ে এই ক্লাব গঠন করিনি। ফলে এটা নিয়ে বিভ্রান্তি তৈরির অবকাশ নেই।’

এদিকে ক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি অরণ্য আনোয়ার বলেন, ‘আমরা চাইছি সংস্কৃতি অঙ্গনের মানুষদের জন্য একটা নতুন জায়গা তৈরি করতে। যেখানে ফিরে প্রাণভরে শ্বাস নিতে পারবো আমরা। কারণ, আমরা বড় বেশি যান্ত্রিক হয়ে গেছি। নিজেদের কাজ নিয়ে সমালোচনা কিংবা শেয়ার করার কোনও জায়গা নেই। আমরা প্রত্যেকেই যার যার অবস্থান থেকে দম বন্ধ করা একটা গুমোট সময় পার করছিলাম। মূলত এই অনুভূতি থেকেই ক্লাবটির স্বপ্ন এবং জন্ম। আমাদের প্রথম কমিটি হয়ে গেছে। এখন এটিকে আন্তর্জাতিক মানের একটি ক্লাবে রূপান্তর করার পথে গল্পকথার ছলে হাঁটতে চাই আমরা। এর বাইরে আমাদের আর কোনও রাজনৈতিক ইচ্ছে কিংবা স্বপ্ন নেই।’

ক্লাব উই-এর কমিটি গঠনের সময় জাহিদ হাসান ও সালাউদ্দিন লাভলু

‘ক্লাব উই’- এর প্রথম কমিটি নিম্নে দেওয়া হলো:

সভাপতি: অরণ্য আনোয়ার

সাধারণ সম্পাদক: সাজু খাদেম

সহসভাপতি: শিহাব শাহীন, আরিফ রহমান ও আনিসুর রহমান মিলন

যুগ্ম সাধারণ সম্পাদক: আরফান আহমেদ ও সকাল আহমেদ

অর্থ সম্পাদক: হাসান ফেরদৌস জুয়েল

প্রচার সম্পাদক: সাইদুজ্জামান তালুকদার মিঠু

দফতর সম্পাদক: মাসুদ মহিউদ্দিন

কার্যনির্বাহী সদস্য: সালাউদ্দিন লাভলু, গোলাম সোহরাব দোদুল, ইন্তেখাব দিনার, সৈয়দ ইরফান উল্লাহ, সাজু মুনতাসির, ইরেশ যাকের ও জাকিয়া বারী মম।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)