গানের মানুষ কুটি মনসুর আর নেই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট২৩:১৯, জানুয়ারি ২৪, ২০১৭

কুটি মনসুরগায়ক, গীতিকার ও সংগীত পরিচালক কুটি মনসুর (৯০) মারা গেছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

কুটি মনসুরের ছেলে কেএম মজনু বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তার বাবাকে ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হওয়ার কারণে ঢামেক হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি আরও জানান, তার লাশ প্রথমে রামপুরায় নেওয়া হবে। সেখান থেকে দোহারের কুটি মনসুরের শ্বশুড় বাড়িতে দাফন করা হবে।

কুটি মনসুর ফরিদপুরের চর ভদ্রাসনে ১৯২৬ সালের ২৮ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা রামপুরার বনশ্রী ই ব্লগ থাকতেন। তার চার মেয়ে ও দুই ছেলে রয়েছে।

সত্তর ও আশির দশকে বাংলাদেশের আধুনিক বাংলা গানের পরিচিত একটি নাম কুটি মনসুর। তার কথা ও সুরে গান গেয়েছেন বাংলাদেশের প্রতিষ্ঠিত কণ্ঠশিল্পীরা।

‘হিংসা আর নিন্দা ছাড়ো’, ‘আইলাম আর গেলাম’, ‘যৌবন জোয়ার একবার আসে রে’, ‘আমি কি তোর আপন ছিলাম না রে জরিনা, ‘কে বলে মানুষ মরে’ এমন অসংখ্য গানের গায়ক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ছিলেন কুটি মনসুর।

/এআইবি/এমডিপি/এম/

 

লাইভ

টপ