X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

‘আয়নাবাজি’র পর ‘আনারকলি’: নতুন জুটি তাহসান-মম

সুধাময় সরকার
২৮ জানুয়ারি ২০১৭, ১১:৫০আপডেট : ২৮ জানুয়ারি ২০১৭, ১৩:২৫

মম-তাহসান, গাউসুল আলম শাওন ‘আয়নাবাজি’র আগুন প্রায় নিভে গেছে, তবে ধোঁয়াটা এখনও থেমে থেমে দলা পাকাচ্ছে! ছবির অন্যতম প্রযোজক, গল্পকার এবং অভিনেতা গাউসুল আলম শাওন এলেন নতুনভাবে তেলসমাতি করতে!

না, ‘আয়নাবাজি’ নিয়ে নতুন কোনও খবর নয়। বরং সেটির আগুন-ধোঁয়া ছাপিয়ে যাওয়ার পরিকল্পনা চলছে এখন। তবে এবার সঙ্গে নেই অমিতাভ রেজা, চঞ্চল-পার্থ কিংবা নাবিলা। শাওন এবার নতুন ছবির ছক আঁকছেন আরেক সফল নাটক ও চলচ্চিত্র নির্মাতা শিহাব শাহীনকে নিয়ে।
খবরটি শুক্রবার (২৭ জানুয়ারি) বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করলেন তিনি।
বললেন, ‘হ্যাঁ, আবারও একটা ছবির পরিকল্পনা করছি আমরা। দফায় দফায় বসছি বিষয়টি নিয়ে। ছবিটির গল্প, পাত্র-পাত্রী, লোকেশন, গান এবং শুটিংয়ে নামার তারিখ নির্ধারণের চেষ্টা করছি।’
তিনি জানান, ছবিটির পাণ্ডুলিপি তৈরির শেষ পর্যায়ের কাজ এখন চলছে। শুটিংয়ে নামার পরিকল্পনা অক্টোবরে। আর নায়ক-নায়িকা হিসেবে কথা প্রায় পাকাপাকি করে রেখেছেন তাহসান খান ও জাকিয়া বারি মম’র সঙ্গে। ছবির নাম রেখেছেন ‘আনারকলি’।
ছবিটির অন্যতম প্রযোজক শাওন আরও বলেন, ‘নামটি বদলেও যেতে পারে। এখনও নিশ্চিত না। তবে শিল্পী পরিবর্তনের সম্ভাবনা কম। তবুও সবকিছু চূড়ান্ত হওয়ার আগে বলা মুশকিল। আমরা আশা করছি, ১৫ দিনের মধ্যে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারবো।’
কেমন হবে ছবিটি; মানে এর গল্প-ধরন? জবাবে এই প্রযোজক-অভিনেতা বলেন, ‘রোমান্টিক এবং কমেডি বিষয়টি পাশাপাশি তুলে ধরার জন্য শিহাব শাহীন সেরা। এর সঙ্গে তাহসানের বিষয়টি তো পুরোই রোমান্টিক। আর মম’র অভিনয় প্রতিভা নিয়ে তো কথাই হবে না। ফলে ছবিটি এমন কিছুই হবে। যদিও আমাদের মূল ফোকাস গল্পের উপর।’
শাওন বলেন, ‘‘আয়নাবাজি’ থেকে আমরা একটা ম্যাসেজ পেয়েছি। সেটা হলো, যাই করি না কেন- একটা ভালো গল্প লাগবে। আমি আর শিহাব শাহীন মিলে এখন সেই গল্পটাকেই দাঁড় করানোর চেষ্টা করছি।’’
প্রসঙ্গত, ‘ছুঁয়ে দিলে মন’ ছবিটি দিয়ে পরিচালক শিহাব শাহীন ও অভিনেত্রী জাকিয়া বারী মম ভালোই আলোচনায় আসেন। ছবিটি দুই বাংলাতেই ভালো জনপ্রিয়তা পায়। এতে মমর নায়ক ছিলেন আরিফিন শুভ।
এই ছবির আগে মম অভিনয় করেন ‘দারুচিনি দ্বীপ’ ও ‘প্রেম করব তোমার সাথে’ ছবিতে।
এদিকে প্রায় সাত বছর আগে ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কন্টিনিউড’ নামের একটি চলচ্চিত্রে কাজ করেন তাহসান, তবে অজানা কারণে ছবিটি মুক্তির আলো দেখেনি।
ফলে, ‘আনারকলি’ই হতে যাচ্ছে গান-অভিনয়ে এই সময়ের সেরা তারকা তাহসানের ‘প্রথম’ চলচ্চিত্র! আর জুটি হিসেবেও তাহসান-মম’র পর্দা রসায়ন মিলবে এবারই প্রথম। যেমনটা মিলেছিল চঞ্চল-নাবিলার ‘আয়নাবাজি’তে।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া