X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ঢালিউডে ছাড়পত্র পেলেন পরমব্রত

বিনোদন রিপোর্ট
০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:০১আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:২৪

সিনেমার একটি দৃশ্যে অপর্ণা ও পরমব্রত অনিমেষ আইচের ‘ভয়ংকর সুন্দর’ দিয়ে ঢালিউডে এন্ট্রি হন টলিউডের অন্যতম অভিনেতা পরমব্রত। তবে সেটির কাজ শেষ করে গেল বছরের ঠিক এই সময়টাতে (ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ) আবার তিনি ফিরে আসেন ঢাকায়। উঠে বসেন ‘ভুবন মাঝি’র শুটিং নৌকায়।

গেল বছর পরমব্রত অভিনীত দুটো ছবিই জমা পড়ে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে। তবে প্রথমটিকে টপকে তার দ্বিতীয় ছবিটি পেয়ে গেল প্রদর্শনের ছাড়পত্র। সে হিসেবে ঢালিউডে পরমব্রতর প্রথম ছাড়পত্র মিলেছে ‘ভুবন মাঝি’ দিয়েই।

ছবিটির পরিচালক ফাখরুল আরেফিন জানান, ৬ ফেব্রুয়ারি ছবিটির ছাড়পত্র মিলেছে তাদের হাতে। সঙ্গে ছিল বোর্ড কর্তাদের প্রশংসাও।

সরকারি অনুদানের এই সিনেমায় পরমব্রত ছাড়াও অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, নওশাবা, মামুনুর রশীদ, সুষমা সরকার, কণ্ঠশিল্পী ওয়াকিল প্রমুখ।

শুটিংয়ের ফাঁকে মাজনুন মিজান, পরমব্রত ও অপর্ণা ছবিতে অপর্ণা অভিনয় করছেন ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের সম্ভ্রান্ত ঘরের এক তরুণী চরিত্রে। নাম তার ফরিদা। অন্যদিকে পরমব্রত অভিনয় করেছেন লালন ভাবাদর্শের নহির বাউল চরিত্রে।

ছবিটি প্রসঙ্গে শুটিংয়ের সময় পরমব্রত বলেছিলেন, ‘ঢাকায় এটা আমার ২য় ছবি। তবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে এটাই আমার প্রথম। পারিবারিকভাবে মুক্তিযুদ্ধ নিয়ে আমি অল্প আধটু জানি। এখন ছবিটির প্রয়োজনে আরও জানতে পারছি। মুক্তিযুদ্ধের ছবিতে অভিনয় করছি ভেবে ভালো লাগছে খুব।’

এদিকে অপর্ণা জানান, ছবিটির গল্পে দেখা যাবে নহির বাউল ওরফে পরমব্রতকে মুক্তিযুদ্ধে পাঠাতে উদ্বুদ্ধ করেন ফরিদা। তার ভাষায়, ‘পুরো গল্পটি অসাধারণ। আমার চরিত্রটি নিয়ে খুব খুশি। অপেক্ষায় আছি পর্দায় সেটা দেখার।’

এক ঘণ্টা ৫৩ মিনিট ৩ সেকেন্ড দৈর্ঘ্যের এই সিনেমাটির মুক্তির তারিখ এখনও চূড়ান্ত নয়। পরিচালক-প্রযোজক ফাখরুল আরেফিন জানিয়েছেন শিগগিরই মুক্তির দিন ঘোষণা করা হবে। আর সম্ভাব্য তারিখ ২৬ মার্চ।

‘ভুবন মাঝি’র ট্রেলার:

/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
চলে গেলেন অভিনেতা রুমি
চলে গেলেন অভিনেতা রুমি