X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

সিনেমায় বাউল নাকি রকস্টার পান্থ কানাই

সুধাময় সরকার
০৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:০১আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৪৮

সিনেমার একটি দৃশ্যে পান্থ কানাই (মাঝে) দরাজ কণ্ঠের পান্থ কানাই। গান চলছে নিয়মিত। স্টেজ-রেকর্ডিংয়ে ভালোই ব্যস্ততা। তবে সম্প্রতি এরসঙ্গে যোগ হলো চলচ্চিত্র ভাবনা! ভাবনা মানে, একটি সংগীতনির্ভর সিনেমার অন্যতম চরিত্রে তিনি অভিনয় করছেন। চলতি মাসের প্রথম সপ্তাহে অংশ নিয়েছেন শুটিংয়ে।

এখন অপেক্ষা বড় পর্দায় নিজেকে নতুন করে আবিষ্কার করার।

কারণ, গেল বছরও ‘আমেরিকান ড্রিমস’ নামের একটি ছবির একটি গানের সঙ্গে তিনি ছিলেন। সেটি আদৌ আলোর মুখ দেখবে কিনা- তা তিনি নিজেও জানে না। খানিক হতাশা নিয়ে পান্থ বলেন, ‘সেখানে আমি আমার নিজের গাওয়া একটি গানের সঙ্গে পর্দায় ছিলাম। তবে এরপর আর সেটার খবর জানি না।’

তাহলে নতুন সিনেমার খবর কী? এমন প্রশ্নে একটু বিব্রত পান্থ। ঠিক গলা ঝেড়ে বলতে চাইছেন না। উল্টো জানতে চাইলেন, কেমন করে পেলেন খবরটি! কে জানালো। আমাকে তো বলা হয়েছে- এখনই কাউকে না জানাতে। জবাবে সিনেমাটির কিছু তথ্য আগাম বলার পর অনেকটাই নিরুপায় মনে হলো তাকে।

পেটে কথা রেখে শুধু এটুকু বললেন, ‘একটি দারুণ ছবির সঙ্গে এবার নিজেকে জড়ালাম। এরমধ্যে কিছু অংশের শুটিংও করেছি। এখানে আমার চরিত্রটি সংগীতের মানুষ হিসেবেই। এর গল্প এবং নির্মাণ ভাবনা দেখে মনে হয়েছে দারুণ কিছুই হতে যাচ্ছে। আর বেশি কিছু আমি এখনই বলতে পারছি না। কারণ, কর্তৃপক্ষের নিষেধ আছে।’

আরও জানান, সিনেমাটির শুটিং শেষ করে এর পরিচালক আনুষ্ঠানিকভাবেই পুরো সিনেমার খবরটি বিস্তারিত জানাবেন সবাইকে।

তবে বাংলা ট্রিবিউন সন্ধানে বিভিন্ন সূত্রে খবর মিলেছে, সিনেমাটির নাম ‘যাযাবর’। এটি যৌথভাবে পরিচালনা করছেন আসিফ ইসলাম এবং ফয়সাল রদ্দি। এর কাহিনি মূলত একজন রকস্টারের জীবনী নিয়ে গড়ে উঠেছে। একজন রকস্টারের জীবনের নানা পর্যায় ছবিতে তুলে ধরা হবে। তবে সেই রকস্টারের ভূমিকায় পান্থ কানাই অভিনয় করছেন কিনা, সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে শুটিংয়ের একটি স্থিরচিত্রে পান্থ কানাইকে বাউল বেশে পাওয়া গেছে।  
রেড মার্ক প্রোডাকশনের ব্যানারে নির্মাণচলতি ‘যাযাবর’-এ একজন সংগীত প্রযোজক হিসেবে অভিনয় করছেন মডেল সোনিয়া হোসেন। আর এতে গল্পের ফাঁকে ফাঁকে এক ডজন গান থাকার কথাও জানা গেছে।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া