X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

হানিফ সংকেতের বিশেষ ‘পাঁচফোড়ন’

বিনোদন রিপোর্ট
১০ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২৯আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০১

অনুষ্ঠানে ভালোবাসার দম্পতি চরিত্রে আব্দুল কাদের ও শামীমা নাজনীন বরাবরের মতো এবারও নন্দিত নির্মাতা-উপস্থাপক হানিফ সংকেত টিভি পর্দায় হাজির হচ্ছেন ভালোবাসার বিশেষ ‘পাঁচফোড়ন’ নিয়ে।

গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। তারই ধারাবাহিকতায় এবারও ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাণ করা হয়েছে ভালোবাসার বিশেষ এই ‘পাঁচফোড়ন’।
এবারের অনুষ্ঠানটি সাজানো হয়েছে ভালোবাসা দিবসে এক দম্পতির মান-অভিমান, রাগ-অনুরাগ এবং এর ফলে তাদের সংসারে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে। এইসব ঘটনার ফাঁকে ফাঁকেই আসতে থাকে একের পর এক চমকপ্রদ আইটেম।
গাইছেন ডলি সায়ন্তনী উল্লেখ্য, ‘পাঁচফোড়ন’-এ কখনও নির্দিষ্ট কোনও উপস্থাপক থাকেন না। দেশের বিভিন্ন তারকা শিল্পীরা এর নাটকীয় উপস্থাপনায় অংশ গ্রহণ করেন।
এবারের ‘পাঁচফোড়ন’-এ স্বামী-স্ত্রী’র ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের ও অভিনেত্রী শামীমা নাজনীন। অভিনয়ের মাধ্যমে এই তারকাদ্বয় মূলত সঞ্চালকের ভূমিকা পালন করেছেন।
এবারের পাঁচফোড়নে মূল গান রয়েছে ২টি। ‘পিরিতি কাঁঠালের আঠা...’ শীর্ষক জনপ্রিয় লোকসংগীতটি ভিন্নভাবে পরিবেশন করেছেন পলাশ। গানটির সংগীতায়োজন করেছেন জেভিয়ার টয়। ঢাকা ও ঢাকার আশেপাশে গানটির চিত্রায়ন করা হয়েছে। আরেকটি গান গেয়েছেন ডলি সায়ন্তনী। গানটি লিখেছেন প্রদীপ সাহা, সুর করেছেন অভি আকাশ। ঢাকার একটি মনোরম লোকেশানে গানটির চিত্রায়ন করা হয়েছে। রয়েছে রংপুরের ‘চাকা’ দলের একদল নৃত্য শিল্পী’র পরিবেশনায় ভালোবাসার গানের সঙ্গে চমৎকার একটি নৃত্য।
ভালোবাসা দিবসের টক শো ভালোবাসার মানুষের খোঁজে যুক্তরাষ্ট্রের অরিয়েন্ট শহর থেকে এলিজাবেথ এসলিক নামক এক তরুণীর বাংলাদেশের ঝিনাইদহের মিঠুন বিশ্বাসের কাছে ছুটে আসা এবং তাদের ঘর বাঁধার উপর একটি প্রতিবেদন এবং ওবাইদুর ও শারিরীক প্রতিবন্ধী মহুয়া আক্তার মুক্তার নানা প্রতিবন্ধকতা পেরিয়ে ভালোবাসার সংসার গড়ার উপর রয়েছে আরও একটি ব্যতিক্রমী ভালোবাসার প্রতিবেদন।
এছাড়াও ভালোবাসার উপর বিভিন্ন আঙ্গিকে রয়েছে বেশ কিছু মজাদার নাট্যাংশ। দেশের শীর্ষস্থানীয় অভিনয়শিল্পীরা এতে অংশ নিয়েছেন। শিল্পীরা হলেন- সোলায়মান খোকা, শাহ্ আলম দুলাল, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, মামুনুল হক টুটু, রতন খান, বিণয় ভদ্র, তারিক স্বপন, নিসা, জামিল, প্রমা আজিজ, সজল, জাহিদ চৌধুরী, সাজ্জাদ সাজু, ফরিদ, ফাহিম, নজর“ল ইসলাম, ইমিলা, ইরাসহ আরো অনেকে।
অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচারিত হবে ১৪ ফেব্রুয়ারি, মঙ্গলবার রাত ৭টা ৫০ মিনিটে। এটি পরিবেশিত হবে কেয়া কসমেটিকস্ লিমিটেডের সৌজন্যে। অনুষ্ঠানটি নির্মাণ করেছে হানিফ সংকেতের প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন।
গাইছেন পলাশ /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী