X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১
অভিনয় শিল্পী সংঘের নির্বাচন

জেনে নিন অনানুষ্ঠানিক ফলাফল

মাহমুদ মানজুর
১১ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:৩৮আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৩০

অভিনয় শিল্পী সংঘ, নির্বাচন-২০১৭ ভোট গ্রহণ শেষ হওয়ার প্রায় ১৫ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা হয়নি। তবে সিংহভাগ পদের ফলাফল এরই মধ্যে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছে বিভিন্ন সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্র জানায়, অভিনয় শিল্পী সংঘের সভাপতি পদের ভোট গণনা চলছে এখনও (সকাল ৯.৩০)। জোর খবর মিলছে শহীদুল আলম সাচ্চু খানিকটা এগিয়ে আছেন নিকটতম ডি এ তায়েব থেকে। একই পদে ৩য় অবস্থানে রয়েছেন জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম।

এদিকে চারজন সহ-সভাপতি পদের জন্য আজাদ আবুল কালাম, জাহিদ হোসেন শোভন, রফিকুল্লাহ সেলিম মোটামুটি নিশ্চিত হলেও, তারিন জাহান ও তানভীন সুইটির মধ্যে চলছে প্রতিযোগিতা। তবে এই দুই অভিনেত্রীর মধ্যে এগিয়ে আছেন সুইটি।
সূত্র জানিয়েছে, সভাপতি পদে সাচ্চু-তায়েব এবং সহ-সভাপতি পদে তারিন-সুইটির ভোট সংখ্যা নিয়ে চলছে ভালোই প্রতিযোগিতা।
এদিকে সাধারণ সম্পাদক পদে আহসান হাবিব নাসিম নিজের অবস্থান নিশ্চিত করেছেন ভোর রাতেই। যদিও তিনি এখনও আনুষ্ঠানিক ভাবে বলছেন না।
যুগ্ন সাধারণ সম্পাদকের দুটি পদে নিশ্চিত হওয়া গেছে- আনিসুর রহমান মিলন ও রওনক হাসানের নাম।

সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর, অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা, আইন ও কল্যাণ সম্পাদক শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ওমর আয়াজ অনি নির্বাচিত হওয়ার অনানুষ্ঠানিক খবর পাওয়া গেছে।
এদিকে কার্য নির্বাহী পরিষদের সদস্য হিসাবে- আহসানুল হক মিনু, ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, নিকুল কুমার মণ্ডল, শেখ মেরাজুল ইসলাম ও সেলিম মাহবুব জয়লাভ করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

ছোটপর্দার অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’র নির্বাচন অনুষ্ঠিত হলো গতকাল শুক্রবার। গত কয়েকদিন বিনোদন অঙ্গনে এ নিয়ে চলেছে জোর প্রচারণা। সরগরম ছিল শিল্পকলাসহ বিভিন্ন শুটিং স্পট।

ভোটকে কেন্দ্র করে গঠিত হওয়া নির্বাচন কমিশন আহ্বান করেছেন- শিল্পীদের নির্বাচন যেন শিল্পসম্মত হয়। দিন শেষে হয়েছেও তাই। একটি সড়ক দূর্ঘটনার খবর ছাড়া পুরো দিনের নির্বাচন পরিবেশ ছিল আনন্দঘন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ১০ ফেবরুয়ারি শুক্রবার ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল ৯টা থেকে। চলেছে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত।
এই সময়ের ভিতরে উপস্থিত প্রায় সব ভোটারের ভোট নেওয়া সম্ভব হয়েছে বলে জানা গেছে।
এবারের নির্বাচনে ১২টি পদে ২৪টি আসনের জন্য লড়াই করছেন ৫০ অভিনয়শিল্পী। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সংঘের সদস্য সংখ্যা প্রায় সাড়ে ছয় শ' জন।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভোট গণনা চলছে। তবে ফল প্রকাশ করতে বেলা ১১টা পেরিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…