শুভ জন্মদিন মোহাম্মদ রফিকউজ্জামান‘তবু আছি, সেই কারো কারো জন্যে...’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৪, ফেব্রুয়ারি ১১, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২০:২১, ফেব্রুয়ারি ১১, ২০১৭

মোহাম্মদ রফিকউজ্জামানঅনেকেই পৃথিবীতে আসে। একদিন চলেও যায়।
আমি এসেছিলাম, আজো আছি।
সত্যিই কি তাতে কারো কিছু আসেযায়?
কারো কারো হয়তোবা, অনেকেরই নয়।
তবু আছি, সেই কারো কারো জন্যে
হয়তোবা আরো কিছু দিন এই ভেবে,
কারো না কারো তো কিছু আসেযায়...
কথাগুলো কিংবদন্তি গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামানের। জন্মদিন উপলক্ষে তিনি তার ভক্ত, শ্রোতা, বন্ধু, স্বজনদের উদ্দেশ্য কথাগুলো বলেছেন।
আজ (১১ ফেব্রুয়ারি) তিনি পা ফেলেছেন ৭৫-এ। না, এ নিয়ে দিনভর বিশেষ কোনও আয়োজনে ছিলো না। সারাদিন ঘরেই কাটিয়েছেন। অনুভূতি প্রকাশের কথা বলতেই তার জবাব, ‘বয়স নিয়ে আমি ভীত নই। বরং যতদিন বাঁচি বয়সটাকে আমি উপভোগ করতে চাই। কারণ, বয়স যত বাড়বে তত চিন্তার পট বদলাবে।’
এদিকে গীতিকবি জানান, তিনি ও তার জন্মদিনকে ঘিরে কাল (১২ ফেব্রুয়ারি) নিবেদন নামের একটি গানের দল সুন্দর একটি আয়োজন করছে। এদিন সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বসবে সেই আয়োজন। সেখানে উপস্থিত থাকবেন তিনি।
এদিকে এবারের একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে মোহাম্মদ রফিকউজ্জামানের নির্বাচিত গানের একটি বই। নাম ‘হৃদয়ের ধ্বনিগুলি’। এটি প্রকাশ করেছে হাওলাদার প্রকাশনী।
‘বন্ধু হতে চেয়ে তোমার’, ‘আমার মন পাখিটা যায়রে উড়ে যায়’, ‘বুঝি কান্নাই লেখা ছিল ভাগ্যে আমার’, ‘দুঃখ আমার বাসর রাতের পালঙ্ক’, ‘যদি মরণের পরে কেউ প্রশ্ন করে’, ‘ভালোবাসা যত বড় জীবন তত বড় নয়’, ‘কিছু কিছু মানুষের জীবনে’, ‘এ জীবন তোমাকে দিলাম বন্ধু’সহ এমন অনেক জনপ্রিয় ও প্রশংসিত গানের স্রষ্টা মোহাম্মদ রফিকউজ্জামান।
বাংলা ট্রিবিউন পরিবারের পক্ষ থেকে এই কিংবদন্তিকে অনেক শুভেচ্ছা।
/এমএম/

লাইভ

টপ