X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

শবনমকে এখনও চান পাকিস্তানি পরিচালক

ওয়ালিউল মুক্তা
২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:১৬আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৫৬

শবনম। ছবি সংগৃহীত পাকিস্তানের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা সায়েদ রিজভি। শিগগিরই শুরু করতে যাচ্ছেন তার নতুন ছবির কাজ। এতে অন্যতম প্রধান চরিত্রে পেতে চান একসময় পাকিস্তানে কাজ করা বাংলাদেশি অভিনেত্রী শবনমকে।
বিষয়টি নিয়ে তিনি যে খুব সিরিয়াস, তাও প্রকাশ করেছেন পাকিস্তানি সংবাদমাধ্যমের সামনে। এই পরিচালকের দাবি, তিনি নিয়মিত যোগাযোগ করে যাচ্ছেন শবনমের সঙ্গে। তিনি বলেন, ‘আমি নিয়মিতই তার (শবনম) সঙ্গে যোগাযোগ করছি। খুব শিগগিরই এ বিষয়ে ঘোষণা দেব।’

সঙ্গে আরও কিছু কথা তিনি যোগ করেছেন। বলেন, ‘যদি পাকিস্তান ও বাংলাদেশের অভিনয়শিল্পীরা ছবিতে একসঙ্গে কাজ করেন, তবে খুব ভালো একটি ফল আমরা পাব। আমি চাইব, ছবিটি বাংলাদেশে প্রদর্শন করতে। যদিও ভারতীয় ছবি এখনও সেখানে প্রদর্শিত হয় না।’
এদিকে, বেশ কিছুদিন ধরে অভিনেত্রী শবনম লোকচক্ষুর আড়ালে নিভৃত জীবন যাপন করছেন। তার স্বামী প্রয়াত সংগীত পরিচালক রবিন ঘোষও বাংলা চলচ্চিত্রের আগে পাকিস্তানের ছবিতে কাজ করেছেন। শবনম ১৯৬০ থেকে ১৯৮০'র দশকে দেশটির চলচ্চিত্র শিল্প ললিউডের জনপ্রিয় অভিনেত্রী।

এরপর নব্বই-এর দশক থেকে বাংলাদেশের চলচ্চিত্র শিল্প বা ঢালিউডে অভিনয় করেছেন। ১৯৬১ সালে বাংলা চলচ্চিত্র ‘হারানো দিন’র মাধ্যমে বিপুল জনপ্রিয়তা অর্জন করেন তিনি। ১৯৬২ সালে উর্দু চলচ্চিত্র ‘চান্দা’-র মাধ্যমে তার নাম ডাক ছড়িয়ে পড়ে। এ ছবির মাধ্যমে তৎকালীন সমগ্র পাকিস্তানে রাতারাতি তারকাখ্যাতি পান। এ দু'টি ছবিই পাকিস্তান ও বাংলাদেশে (তৎকালীন পূর্ব পাকিস্তান) থেকে মুক্তি পেয়েছিল। পরবর্তী বছরে ‘তালাশ’ মুক্তি পেলে ঐ সময়ের সর্বাপেক্ষা ব্যবসাসফল ছবির স্বীকৃতি আসে। এরপর থেকে তিনি নিয়মিত পাকিস্তানে কাজ ও খুব ব্যস্ত সময় পার করেছেন। আর নব্বই দশকের শেষ দিকে বাংলাদেশের ‘আম্মাজান’ ছবিটি তার অন্যতম মাইলফলক। বর্ষীয়ান এ অভিনেত্রীর জন্ম ঢাকায়।


সূত্র: দ্য নেশন
/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!