X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

জিডির পর মামলা করলেন শাওন

মাহমুদ মানজুর
২৬ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৪০আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ০১:২৫
image

শুক্রবার সন্ধ্যায় ধানমণ্ডি থানায় জিডি (সাধারণ ডায়রি) করেছিলেন হুমায়ূন আহমেদের স্ত্রী নির্মাতা-অভিনেত্রী মেহের আফরোজ শাওন। যুক্তরাষ্ট্র প্রবাসী বান্টি মীরের বিরুদ্ধে ফেসবুক লাইভে অশালীন মন্তব্য ও জীবননাশের হুমকির প্রেক্ষিতে এ জিডিটি করেন তিনি। এবার একই কারণে আইসিটি অ্যাক্টে ৫৭ ধারায় ধানমণ্ডি মডেল থানায় মামলা করলেন এ অভিনেত্রী-পরিচালক। যেখানে আগের অভিযোগের সঙ্গে যোগ করা হয়েছে অনালাইনে হয়রানির বিষয়টি।  

মেহের আফরোজ শাওন। ছবি- সাজ্জাদ হোসেন

শাওন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ৩-৪ দিন ধরে বান্টি মীর নামের এক ব্যক্তি আমার ও আমার মায়ের সম্পর্কে অশালীন বক্তব্য প্রচার করে যাচ্ছেন। এমনকি ফেসবুক ভিডিও লাইভের মাধ্যমেও তিনি মিথ্যে গল্প ছড়াচ্ছেন আমার বিরুদ্ধে। আমাকে প্রাণনাশেরও হুমকি দিয়েছেন। এগুলো আমার জন্য বিব্রতকর এবং আতঙ্কের বিষয়। তাই আমি জিডিটি করি। পরবর্তী পদক্ষেপ হিসেবে আজ (রবিবার) ১২টার দিকে ধানমণ্ডি থানায় মামলাটি করলাম।’
তথ্য প্রযুক্তি আইন ২০০৬, সংশোধনী ২০১৩ এর ৫৭ (১) ধারাসহ ৫০৬ পেনাল কোডে করা হয়েছে মামলাটি। মামলা নং- ৯। 

অভিযুক্ত বান্টি মীরের দুটি পোস্ট

এদিকে, জানা যায়, মামলার পাশিপাশি শাওন পুলিশকে বেশ কিছু প্রমাণাদি উপস্থাপন করেছেন। যেগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। এদিকে বান্টি মীরের বিষয়ে শাওন জানিয়েছিলেন, বান্টি মীর নামের কারও সঙ্গে তার কখনও কোনও পরিচয় ছিল না। তিনি এই ব্যক্তি সম্পর্কে জানেনও না। ভিডিও লাইভের মাধ্যমে যেসব কথা তিনি শাওনের বিরুদ্ধে প্রচার করে আসছেন সেসবের কোনও সত্যতা নেই বলে দাবি শাওনের।

এদিকে বান্টি মীরের সঙ্গে ফেসবুকে এই বিষয়ে যোগাযোগ করলেও তার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা গেছে, বান্টি মীর আমেরিকা প্রবাসী। মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ইস্যুকে কেন্দ্র করে শাওনের বিরুদ্ধে গত কয়েকদিন ধরে ফেসবুকে আক্রমণাত্মক বক্তব্য ছড়াচ্ছেন তিনি। এসব এখন ফেসবুক ভাইরাল।

/এম/এমএম/এনএ/ 

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম