X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

স্টার সিনেপ্লেক্সে একসঙ্গে ‘স্প্লিট’ ও ‘লোগান’

বিনোদন ডেস্ক
০৩ মার্চ ২০১৭, ০৯:১৮আপডেট : ০৩ মার্চ ২০১৭, ০৯:১৮

খবরটি বেশ নজরকাড়া। আজ(৩ মার্চ) একসঙ্গে একই সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে আলোচিত দুই হলিউড সিনেমা। একটি বক্সঅফিস মাতানো ‘স্প্লিট’। সাইকোলজিক্যাল থ্রিলারধর্মী এ ছবির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ভারতীয় বংশোদ্ভুত এম নাইট শ্যামালান। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জেমস ম্যাকাভয় ও অ্যানা টেলর।

লোগান ও স্প্লিট পোস্টার অন্যটি ‘এক্স মেন’ সিরিজের ‘লোগান’। পরিচালক জেমস ম্যানগোল্ড। প্রথম দু’টি সিক্যুয়ালের মতো এ ছবিতেও মূল চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা হিউ জ্যাকম্যান। অন্যান্য চরিত্রে রয়েছেন প্যাট্রিক স্টুয়ার্ট, রিচার্ড ই গ্র্যান্ট, স্টিফেন মার্চেন্ট, ডাফিন কিনসহ আরও অনেকে।

গত ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া ‘স্প্লিট’ এরইমধ্যে বক্সঅফিসে ঝড় তুলেছে। টানা বেশ কিছুদিন টপচার্টের শীর্ষে থাকা ৯ মিলিয়ন ডলার বাজেটের এ ছবির আয় দাঁড়িয়েছে ১৯৩ মিলিয়ন মার্কিন ডলার।

থ্রিলার ছবির দর্শকদের জন্য দারুণ এক সংযোজন ‘স্প্লিট’। মুক্তির আগে বলতে গেলে তেমন কোনও আলোচনাতেই ছিলো না ছবিটি। অথচ মুক্তির পরপরই আশাতীতভাবে দর্শকদের প্রেক্ষাগৃহে টেনে নিয়ে রীতিমতো চমকে দেন পরিচালক। ভারতীয় বংশোদ্ভুত এই চিত্রনির্মাতা সমকালীন পটভূমিকায় অতিপ্রাকৃত ঘটনানির্ভর সাড়া জাগানো সিনেমা নির্মাণের মাধ্যমে হলিউডের শীর্ষস্থানীয় একজন পরিচালক, চিত্রনাট্যকার, প্রযোজক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

এদিকে মার্ভেল এন্টারটেইনমেন্ট, টিএসজি এন্টারটেইনমেন্ট এবং দ্য ডোনার্স কোম্পানির যৌথ প্রযোজনায় ‘লোগান’ ছবিটি নির্মাণে খরচ হয়েছে প্রায় ১২ কোটি ৭০ লাখ মার্কিন ডলার। টুয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্সের পরিবেশনায় বিশ্বব্যাপী দর্শকদের জন্য ছবিটি মুক্তি পেয়েছে আজই (৩ মার্চ)। একই দিনে বাংলাদেশের দর্শকরাও ছবিটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।

ছবিটির গল্প এমন, রেগে গেলেই ‘থাবা’ ফুঁড়ে বেরিয়ে আসে ধারালো ছুরির ফলা। ক্ষিপ্র গতিতে ঝাঁপিয়ে পড়েন প্রতিপক্ষের উপর। তিনি এক্স ম্যানন সিরিজের অতি পরিচিত সুপারহিরো ‘লোগান’। এ চরিত্রে অভিনয় করে হলিউডের সেরা সুপারহিরোদের তালিকায় শক্ত অবস্থান করে নিয়েছেন অভিনেতা হিউ জ্যাকম্যান। কিন্তু সেই সুপারহিরো এখন বয়সের ভারে ক্লান্ত। হাত আর মুখের চামড়া কুঁচকে গিয়েছে। শরীরের পেশিও এখন অনেকটাই শিথিল। থর থর করে হাত কাঁপতে থাকে প্রায়ই। না, হিউ জ্যাকম্যানের কথা বলছি না। তার বয়স মোটে ৪৮ বছর। সুঠাম শক্ত চেহারা। বার্ধক্যের ছাপ পড়েনি এখনও। বয়স বেড়েছে উলভারিন লোগানের। কিন্তু সুপারহিরোদের আবার বয়স বাড়ে নাকি! বাড়লেও তা সহজে মেনে নেবেন না তার কোনও ভক্ত। কিন্তু তাও  লোগান বুড়ো হয়ে গিয়েছেন। উলভারিন সিরিজের পরবর্তী ছবির যে ট্রেলারটি মুক্তি পেয়েছে তাতে এই বিষয়টা স্পষ্ট।

২০০৮ সালের জনপ্রিয় কমিকস ‘ওল্ড ম্যান লোগান’-এর কাহিনি অবলম্বনে নির্মিত এ ছবির চিত্রনাট্য। তাই বয়স থাবা বসিয়েছে খোদ উলভরিনের উপরই।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…