X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

স্বাধীন বাংলা বেতারের গান গাইবে ৯ ব্যান্ড

বিনোদন রিপোর্ট
০৬ মার্চ ২০১৭, ১৪:০৮আপডেট : ০৬ মার্চ ২০১৭, ১৬:১৫

জয়বাংলা কনসার্টে অংশগ্রহণকারী ব্যান্ড ঐতিহাসিক ৭ মার্চ স্মরণে এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয়বাংলা কনসার্ট’। এতে পরিবেশনায় অংশ নেবে দেশের ৯টি ব্যান্ড। পরিবেশনার শুরুতেই ব্যান্ডগুলো গাইবে স্বাধীন বাংলা বেতারের গান।

আগামী ৭ মার্চ রাজধানীর আর্মি স্টেডিয়ামে এ আয়োজনটি হবে। এটির আয়োজক সেন্টার ফর রিসার্চের (সিআরআই) ইয়ং বাংলা প্ল্যাটফর্ম।

এবারের কনসার্ট মাতাতে মঞ্চে উঠবে ব্যান্ড স্পন্দন ৭২, ওয়ারফেইজ, চিরকুট, আর্বোভাইরাস, লালন, ক্রিপটিকফেট, নেমেসিস, শিরোনামহীন ও শূন্য।
এরমধ্যে স্পন্দন ৭২ ‘জয় বাংলা বাংলার জয়’, ক্রিপটিকফেট ‘মুক্তির একি পথ সংগ্রাম’, আর্বোভাইরাস ‘ওরে শোন রে তোরা শোন’, শূন্য ‘আজ রণ সাজে’, চিরকুট ‘নোঙর তোলো তোলো’, নেমেসিস ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, লালন ‘রক্ত চাই’, শিরোনামহীন ‘জন্ম আমার ধন্য হলো’ ও ওয়ারফেইজ ‘বিজয় নিশান’ গানগুলো গাইবে। এছাড়া প্রত্যেকটি দলই তাদের পরিবেশনায় দেশাত্মবোধক ফিউশান রাখবে। এরপর তারা তাদের মৌলিক গানগুলো গাইবে।
আয়োজকরা জানান, এবার ৬০ হাজারের বেশি তরুণ-তরুণী এ আয়োজন সরাসরি স্টেডিয়াম থেকে উপভোগ করতে পারবেন। এছাড়া অনলাইনের মাধ্যমে এটি সরাসরি দেখা যাবে।

কনসার্টের পাশাপাশি দেশের তরুণ সমাজকে সংগঠিত করতে আরও বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছে ইয়ং বাংলা। এরমধ্যে একটি হলো 'জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড'।

২০১৫ সাল থেকে ইয়ং বাংলার সঙ্গে সম্পৃক্ত তরুণ-তরুণীদের দেশের প্রতি কাজের ভিত্তিতে প্রদান করা হচ্ছে এ পুরস্কার। এবারও এ পুরস্কার তুলে দেওয়া হবে। এছাড়া তরুণদের সচেতন করতে বেশ কিছু আয়োজন থাকছে এ কনসার্টে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে বিগত দুই বছর ধরে এই কনসার্টের আয়োজন করা হচ্ছে। আয়োজনের অনলাইন মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!