X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

শিক্ষাপ্রতিষ্ঠানে যাচ্ছে ৭ মার্চের থ্রিডি ভাষণ

বিনোদন রিপোর্ট
০৭ মার্চ ২০১৭, ১৪:০১আপডেট : ০৭ মার্চ ২০১৭, ১৪:১২

বক্তব্য রাখছেন উদ্যোক্তা কাজী জসিমুল ইসলাম বাপ্পি ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ত্রিমাত্রিকভাবে (থ্রিডি) তুলে ধরা হয়েছে। মূল ভাষণটি দিয়ে তৈরি করা হয়েছে এই থ্রিডি ভিডিও। এর নাম রাখা হয়েছে ‘পিতা’। সোমবার (৬ মার্চ) রাজধানীর স্টার সিনেপ্লেক্সে এটির প্রিমিয়ার শো হয়। পাশাপাশি আরও তিনটি শো সে সময়ে দেখানো হয়েছে। বঙ্গবন্ধুর ভাষণটির ত্রিমাত্রিক সংস্করণ তৈরি করেছেন কাজী জসিমুল ইসলাম বাপ্পি।

প্রিমিয়ার অনুষ্ঠানে উদ্যোক্তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানান, শিগগিরই এ ভিডিওটি ভ্রাম্যমাণ গাড়িতে করে গোটা বাংলাদেশের প্রায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে দেখানোর ব্যবস্থা হচ্ছে।

এদিকে, আয়োজনে উপস্থিত হয়েছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, অভিনেতা আফজাল হোসেন, মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরসহ অনেকে। অনুষ্ঠানের প্রাথম পর্বটি সঞ্চালনা করেন আবদুন নূর তুষার। 

প্রিমিয়ার শো শুরু হওয়ার আগে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ৭ মার্চের স্মৃতিচারণ করেন।

এরপর জুনায়েদ আহমদ পলক বলেন, ‘আমরা উদ্যোক্তাদের প্রয়োজনীয় সহযোগিতা করতে চাই। তাদের দেওয়ার তালিকা থেকেই আমরা থ্রিডি প্রযুক্তিযুক্ত গাড়ি শিগগিরই চালু করবো। এটি মূলত ফাইভডি সম্পন্ন গাড়ি। প্রথমে দুই থেকে তিনটি গাড়ি নামানো হবে। পর্যায়ক্রমে এর সংখ্যা বাড়বে।’

বক্তব্য রাখছেন জুনায়েদ আহমেদ পলক এর আগে জসিমুল ইসলাম বাপ্পি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘৭ মার্চের আমাদের ইতিহাস নতুন প্রজন্মকে উপলব্ধি করতে হবে। এটা যে কতটা তাৎপর্যপূর্ণ ও আবেগের- বোঝাতে চাই। আর তা করতে হলে এটি (ভিডিওটি) তাদের দেখাতে হবে। তাই তাদের মতো করে, থ্রিডি আকারে বঙ্গবন্ধুর ভাষণটি উপস্থাপন করা। আবার ত্রিমাত্রিক প্রযুক্তি সব জায়গায় দেখানো সম্ভব নয়। সেভাবেও আমাকে পরিকল্পনা করতে হচ্ছে। আমার লক্ষ্য আছে, দেশের ৪ কোটি শিক্ষার্থীকে এটা দেখানো। সরকারি পৃষ্ঠপোষকতা পেলে আমরা এটি করতে পারব। ইচ্ছে আছে, ৭টি ট্রাকে করে সারাবছর এটি দেখানোর।’

৭ মার্চের থ্রিডি ভাষণটির প্রচারণা ও সহযোগিতা করছে অভিনেতা আফজাল হোসেনের প্রতিষ্ঠান মাত্রা ও চ্যানেল আই।

ছবি তুলেছেন: সাজ্জাদ হোসেন

/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!