X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ঢাকায় ‘জন উইক’-এর দ্বিতীয় অধ্যায়

বিনোদন ডেস্ক
১০ মার্চ ২০১৭, ০০:০৭আপডেট : ১০ মার্চ ২০১৭, ০০:০৭

২০১৪ সালের আলোচিত সিনেমা ‌‘জন উইক’। যেখানে দেখা গেছে, পোষা কুকুরকে মেরে ফেলার পর জন উইক তার পুরানো পেশায় ফিরে গিয়েছিল প্রতিশোধ নেওয়ার জন্য। দুর্দান্ত অ্যাকশনে চমৎকার কাহিনি নিয়ে নির্মিত এই সিনেমার সিক্যুয়েল ‘জন উইক: চ্যাপ্টার টু’ এবার আসছে বাংলাদেশের দর্শকের জন্য।

রাজধানীর স্টার সিনেপ্লেক্সে ছবিটি মুক্তি পাচ্ছে আজ (শুক্রবার)। তাই ‘ম্যাট্রিক্স’ তারকা কিয়ানু রিভস আবারও ফিরেছেন দুধর্ষ জন উইকের চরিত্রে। পরিচালক হিসেবে আছেন প্রথম ছবির সেই চাদ স্ট্যাহেলস্কি।
ছবিতে আরও দেখা যাবে লরেন্স ফিশবার্ন, ইয়ান ম্যাকশেন, পিটার স্টোরমেয়ার, থমাস সেডস্কি, পিটার সেরাফিনোউইজদের মতো তারকাদের।
৪০ মিলিয়ন মার্কিন ডলারের এ ছবিটি ইতোমধ্যে আয় করেছে প্রায় ১৫০ মিলিয়ন ডলার।
তবে ছবিটি যে অন্যরকম মারকুটে তার প্রমাণ প্রথম কিস্তিতেই ছিল। তারচেয়েও অন্য একটি গুরুত্বপূর্ণ কারণও আছে। কারণ, ছবির পরিচালক চাদ স্ট্যাহেলস্কি নিজেই স্ট্যান্টম্যান হিসেবে আলোচিত বহু চলচ্চিত্রে কাজ করেছেন।

কিয়ানু রিভস আবারও ফিরেছেন দুধর্ষ জন উইকের চরিত্রে তারও আগে তিনি ছিলেন কিক বক্সার। ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দ্য ক্রো’-এর শুটিংয়ের সময় প্রধান চরিত্র ব্র্যান্ডন লি অকালে মৃত্যুবরণ করলে তার ডাবলের ভূমিকায় অভিনয় করেছিলেন স্ট্যাহেলস্কি। স্টান্টবাজি করেছেন এরকম অনেকগুলো সিনেমার মধ্যে বিখ্যাত হল ‘দ্য ম্যাট্রিক্স’। কিয়ানু রিভসের ডাবল ছিলেন তিনি। পরবর্তীতে সেই কিয়ানু রিভসকে নিয়েই নির্মাণ করেছেন ‘জন উইক’।
দ্বিতীয় ছবিতে কিয়ানু রিভসের সঙ্গে আরও আছেন ‘ম্যাট্রিক্স’ তারকা লরেন্স ফিশবার্ন।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী