X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

হরনাথের ‘এপার ওপার’-এ সোহানা সাবা

সুধাময় সরকার
১০ মার্চ ২০১৭, ১৩:২৫আপডেট : ১১ মার্চ ২০১৭, ১২:০৫

সোহানা সাবা/ ছবি: সাজ্জাদ হোসেন ঢাকাই চলচ্চিত্রে সোহানা সাবা ভিন্ন এক নাম। লম্বা ক্যারিয়ারে হাতে গোনা কয়েকটি ছবি। অথচ বৈচিত্রের বিচারে অন্য যে কোনও নায়িকা/অভিনেত্রীর চেয়ে আলাদা দাগ কেটে রেখেছেন দর্শক-সমালোচকদের মননে।

যেমন- কবরীর ‘আয়না’, মোরশেদুল ইসলামের ‘খেলাঘর’ ও ‘প্রিয়তমেষু’, মুরাদ পারভেজের ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’ এবং সর্বশেষ গেল বছর টলিউডের ‘ষড়রিপু’। যার প্রত্যেকটি ছবিতে সোহানার উপস্থিতি এবং অভিনয় মনে রাখার মতো।

তবে শেষ ছবিটিতে সাবার উপস্থিতি এবং অভিনয় কলকাতার মিডিয়া খুব নিয়েছে। তার সূত্র ধরে সাবা চলতি বছরের প্রথম থেকে নেমেছেন টলিউড মিশনে। যেভাবে ঢাকা টু কলকাতার ফ্লাইট ব্যবহার করছেন তিনি- তাতে এটুকু অনুমান করাই যায়। এমন বলাবলি শেষ না হতেই ব্যাট আর বল মিলিয়ে ছক্কা মারার খবর দিলেন সাবা।

শুক্রবার দুপুরে বাংলা ট্রিবিউনকে গালভর্তি হাসি নিয়ে জানান, টলিউডের জনপ্রিয় নির্মাতা হরনাথ চক্রবর্তীর নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। নাম ‘এপার ওপার’। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে দুই বাংলার দুই পরিবারের মধ্যে ঘটে যাওয়া কিছু সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে এটি। যার প্রধান নারী চরিত্রে পাওয়া যাবে তাকে। আর তার বিপরীতে বড় পর্দায় অভিষেক হচ্ছে ভারতের জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘ওগা বিদেশিনী’র নায়ক সৌরভ চট্টপাধ্যায়ের।

আগামী সপ্তাহ (মধ্য মার্চ) থেকে ভারতের বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং শুরু হচ্ছে। এটি একটি সামাজিক-রাজনৈতিক ও মানবিক গল্পের সিনেমা।

সাবা বলেন, ‘হরনাথ চক্রবর্তী অনেক বিখ্যাত একজন নির্মাতা। তার সঙ্গে কাজ করা মানে স্বপ্নটাকে ছোঁয়ার মতোই। সেসঙ্গে ছবিটি হচ্ছে আমাদের মুক্তিযুদ্ধকেন্দ্রিক একটি সত্য ঘটনা অবলম্বনে। আমি খুব খুশি। আশা করছি এটি আমার অভিনয় ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে।’

হরনাথ, সাবা ও সৌরভ প্রসঙ্গত, অয়ন চক্রবর্তীর পরিচালনায় ‘ষড়রিপু’ ছবির মাধ্যমে টলিউডে পা  রেখেছেন ঢালিউডের সাবা। ছবিটি গেল বছর মুক্তি পায় সেখানে এবং বেশ প্রশংসা কুড়ান সমালোচকদের। সেই ধারাবাহিকতায় এবার তার ক্যারিয়ারে যোগ হচ্ছে টলিউডের ২য় ছবি।

সাবা বলেন, ‘‘এ বছর আমি টলিউডের আরও কয়েকটি ছবির সঙ্গে যুক্ত হচ্ছি। চূড়ান্ত হলেই জানাবো। তবে তার আগে ‘এপার ওপার’-এর কাজে মন দিতে চাই।’’

‘এপার ওপার’ ছবিটির সংগীত পরিচালনা করছেন দেবজ্যোতি মিশ্র আর এটি নির্মিত হচ্ছে এএনএম গ্লোবাল ফিল্মস-এর ব্যানারে। ছবিটি প্রযোজনার সঙ্গে জড়িত রয়েছে বাংলাদেশের ব্রিজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। চলতি বছরেই এটি ভারতসহ বাংলাদেশেও মুক্তির কথা রয়েছে।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার