X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়াতেও প্রশ্নবিদ্ধ ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৪ মার্চ ২০১৭, ১৬:৫৯আপডেট : ১৪ মার্চ ২০১৭, ১৭:১৩

ছবিটির প্রচারণা এমা দিন কয়েক আগে ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ ছবিটিতে সমকামিতার অভিযোগ তুলেছিল রাশিয়ান পার্লামেন্টের কয়েকজন সদস্য। এরপর ছবিটি আপাতত স্থগিত করে পর্যবেক্ষণের কথা বলেছিল দেশটির একাধিক কর্মকর্তা।
এবার একই অভিযোগ উঠল বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান ডিজনির এই ছবিটি ঘিরে। অভিযোগকারী দেশ- মালয়েশিয়া। বৃহস্পতিবার মুক্তি পাওয়ার কথা ছিলে এমা ওয়াটসন অভিনীত ছবিটির। তা আর হয়নি। সমকামিতার অভিযোগে ছবিটির প্রথম দফা স্থগিত করেছে মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালয়েশিয়া। এরপর শর্ত আরোপ করে সেন্সর দেওয়া হয়েছে এর।
মালয়েশিয়ার সেন্সর বোর্ড থেকে জানানো হয়েছে, ছবিটি তারা প্রদর্শনের অনুমতি দিয়েছেন। তবে সমকামিতার দৃশ্যটি একটু পরিবর্তন করা হয়েছে। তাই খুব শিগগিরই মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হবে।
সেন্সর বোর্ডের প্রধান হামিদ দাতুক হামিদ বলেন, ‘শেষপর্যন্ত আমরা ছবিটির অনুমতি দিয়েছি। অর্থাৎ ছবি প্রদর্শনের আর কোনও বাধা নেই।’
মুসলিম প্রধান মালয়েশিয়ায় সমকামিতা অবৈধ। তাই স্বাভাবিকভাবেই ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ নিয়ে কথা উঠেছে। তবে দেশটির পর্যটনমন্ত্রী ছবিটি নিষিদ্ধ করাকে ‘বোকামি’ বলে উল্লেখ করেছেন।
এদিকে আগামী সপ্তাহে সারাবিশ্বের সঙ্গে বাংলাদেশেও ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ মুক্তি পেতে পারে। ছবিটি আনছে স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহ।
/এমএইচ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকাই সিনেমায় রবীন্দ্রনাথ...
কবিগুরুর ১৬২তম জন্মজয়ন্তীঢাকাই সিনেমায় রবীন্দ্রনাথ...
কবিগুরুর  ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
কবিগুরুর ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
দুর্গম চর থেকে সিনেমার নাম ভূমিকায় এই শিশু
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
৮ নন্দিত শিল্পীকে নিয়ে আসিফ ইকবালের ‘ঐশ্বর্য’
৮ নন্দিত শিল্পীকে নিয়ে আসিফ ইকবালের ‘ঐশ্বর্য’