X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

পদ্মাপাড়ে শুরু হলো প্রথম চলচ্চিত্র উৎসব

রাজশাহী প্রতিনিধি
১৮ মার্চ ২০১৭, ০০:০৩আপডেট : ১৮ মার্চ ২০১৭, ০০:০৩

পদ্মাপাড়ে শুরু হলো প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দেশ-বিদেশের ৭০টি চলচ্চিত্র নিয়ে রাজশাহীতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী প্রথম রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুক্রবার (১৭মার্চ) বিকালে রাজশাহী নগরীর পদ্মাপাড়ের লালন মঞ্চে উৎসবের উদ্বোধন করেন নাট্য ব্যক্তিত্ব ও চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ।

রাজশাহী চলচ্চিত্র সংসদের সভাপতি আহসান কবীর লিটনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহীস্থ সহকারী ভারতীয় হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়। এছাড়া বক্তব্য দেন ভারতের ফেডারেশন অব ফিল্ম সোসাইটির আন্তর্জাতিক সম্পাদক বিপ্লব কুমার ঘোষ, ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শেখর দাশ, ভারতের বহরমপুর ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক সমীরণ বিশ্বাস, ঢাকার রেইনবো ফিল্ম সোসাইটির চিফ কো-অর্ডিনেটর মিজানুর রহমান, রাজশাহী চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক জাবীদ অপু, চলচ্চিত্র উৎসব পরিচালক সুলতানুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, পদ্মা নদীর পাড়ে এমন মুক্তমঞ্চে চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হচ্ছে। বিদেশে এরকম মুক্ত চলচ্চিত্র প্রদর্শিত হলেও খুবই সীমিত পরিসরে। সেক্ষেত্রে রাজশাহীর এই আয়োজন চমৎকার। চলচ্চিত্রপ্রেমীরা এই উৎসব থেকে আনন্দ পাবে। রাজশাহীর তরুণ চলচ্চিত্র নির্মাতারা যেভাবে এগিয়ে আসছে, তা প্রশংসার দাবিদার।
ভারতের চলচ্চিত্র নির্মাতারাও বাংলাদেশের চলচ্চিত্রের প্রশংসা করে বলেন, বর্তমানে বাংলাদেশের চলচ্চিত্র নির্মিত হচ্ছে তার গুণগত মান ভারতের চলচ্চিত্রের তুলনায় কোনও অংশে কম নয়।
উদ্বোধনী অনুষ্ঠানের পর আহসান কবীর লিটনের ‘নীরবতার স্বপ্ন’, শাহরিয়া হাসান শুভর ‘বিবেক’ এবং ডা. শিপ্রা চৌধুরীর ‘পুনঃর্জন্ম’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তিনটি প্রদর্শন করা হয়।
পদ্মাপাড়ে শুরু হলো প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শনিবার (১৮ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয় ভেন্যুতে একই উৎসবের উদ্বোধন করবেন নগর আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ২১ মার্চ বিকাল ৪টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ভেন্যুতে উৎসবের সমাপনী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।
রাজশাহী চলচ্চিত্র সংসদ আয়োজিত এই উৎসব চলবে আগামী ২১ মার্চ পর্যন্ত। নগরের লালন মঞ্চ ও বড়কুঠি মুক্তমঞ্চে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৮টা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত উৎসব চলবে।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!