X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মৃত্যুর খবর গুজব, বেঁচে আছেন ‘মিস্টার বিন’

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৮ মার্চ ২০১৭, ২৩:০৪আপডেট : ১৮ মার্চ ২০১৭, ২৩:০৮

‘মিস্টার বিন’ ও ‘জনি ইংলিশ’ খ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা রোয়ান অ্যাটকিনসন বেঁচে আছেন। শুক্রবার এ অভিনেতার মুখপাত্র জানিয়েছেন, রোয়ান অ্যাটকিনসন সুস্থ ও বেঁচে আছেন। মৃত্যুর খবর পুরোটাই ইন্টারনেট গুজব।

মিস্টার বিন খ্যাত রোয়ান অ্যাটকিনসন

এ সপ্তাহের শুরুতে ইন্টারনেটে ৬২ বছরের অ্যাটকিনসনের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। ‘আরআইপি রোয়ান অ্যাটকিনসন’ নামের একটি ফেসবুক পেজ থেকেই এই গুজব ছড়িয়ে পড়ে। পেজটিতে বলা হয়, বৃহস্পতিবার (১৬ মার্চ) রোয়ান অ্যাটকিনসনের মৃত্যু হয়েছে। এতে দাবি করা হয়, সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে এ অভিনেতার।

মুহূর্তেই পেজটির লাইক প্রায় দশ লাখে পৌঁছে যায়। এরপর অ্যাটকিনসনের ভক্তরা মৃত্যুর খবরে শোক প্রকাশ করে বিভিন্ন পোস্ট দিতে থাকেন। টুইটারেও গুজবটি ছড়িয়ে পড়ে।

অনেকেই খবরটি বিশ্বাস করলেও বেশিরভাগই এমন খবরে সন্দিহান ছিলেন। তাদের মতে, অ্যাটকিনসনের মতো বিখ্যাত অভিনেতার মৃত্যু হলে মূলধারার ব্রিটিশ সংবাদমাধ্যমে অবশ্যই খবর প্রকাশিত হতো। কিন্তু এক্ষেত্রে তা ঘটেনি। তবে অ্যাটকিনসন বা তার পরিবারের পক্ষ থেকে কোনও বক্তব্য হাজিরা না হওয়াতে গুজবটি ধোঁয়াশা তৈরি করে।

অবশেষে শুক্রবার (১৭ মার্চ) অ্যাটকিনসনের মুখপাত্র খবরটিকে ইন্টারনেট গুজব ও ভুয়া বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘তারকাদের মৃত্যুর ভুয়া খবর প্রচারের যে প্রবনতা শুরু হয়েছে অ্যাটকিনসন এর সর্বশেষ শিকার। তিনি (অ্যাটকিনসন) সুস্থ ও বেঁচে আছেন। ইন্টারনেটে যা দেখবেন সেগুলোর সব বিশ্বাস করা বন্ধ করুন’।

অ্যাটকিনসনের মৃত্যুর গুজব ছড়ানোর কারণে অনেক ভক্তই ক্ষোভ প্রকাশ করেছেন। সূত্র: দ্য লিবারেল।

/এএ/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা