তিন নির্মাতার হাত থেকে পুরস্কার নিলেন তিন নবীন

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:০১, মার্চ ২০, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৭:২৬, মার্চ ২০, ২০১৭

পুরস্কার নিচ্ছেন তিন নবীন। বাম থেকে ওয়াসি নূর আজম, মোঃ তকি ইসলাম ও মোঃ কাওসার আমিন শুভ্র ‘স্টার-ইউআইইউ ডকুমেন্টারি উৎসব ২০১৭’ নামের নবীন নির্মাতাদের নিয়ে উৎসব হয়ে গেল ১৮ মার্চ। আয়োজনের সেরা তিন বিজয়ীদের মধ্যে প্রথম হয়েছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি)-এর ছাত্র মোঃ তকি ইসলাম।
দ্বিতীয় হয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ কাওসার আমিন শুভ্র এবং তৃতীয় হয়েছেন ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি)-এর ছাত্র ওয়াসি নূর আজম।
তাদের হাতে পুরস্কার তুলে দেন চলচ্চিত্র নির্মাতা আবু সাইয়ীদ, আফসানা মিমি ও এনামুল করিম নির্ঝর। এ সময় উপস্থিত ছিলেন আয়োজক স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) কর্মকর্তারাসহ অনেকে।

পুরস্কার হিসেবে বিজয়ীরা পেয়েছেন যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার টাকা। সেই সঙ্গে চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণের সুযোগ, চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ এবং গিফ্ট হ্যাম্পার।
বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার ওপর নবীনদের নির্মিত তিন মিনিটের প্রামাণ্যচিত্র নিয়ে আয়োজন করা হয় ব্যতিক্রমধর্মী এই উৎসব। গত ১৫ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত নির্মাতারা তাদের প্রামাণ্যচিত্র ফেসবুক পেজে আপলোড করেন। এর মধ্য থেকে জুরি বোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি প্রামাণ্যচিত্র নির্বাচিত হয়। জুরি বোর্ডের ৮০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমান অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারণ করা হয়। নির্বাচকদের মধ্যে ছিলেন চলচ্চিত্র নির্মাতা আবু সাইয়ীদ, আফসানা মিমি ও এনামুল করিম নির্ঝর। 

এই উৎসবের সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় রয়েছে ‘রেক্সোনা’।
/এম/

লাইভ

টপ