X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

মেয়ের কণ্ঠে শুরু বাবার নতুন সিনেমা

বিনোদন রিপোর্ট
২২ মার্চ ২০১৭, ১৫:০১আপডেট : ২২ মার্চ ২০১৭, ১৭:০২

আঁখি ও আলমগীর দীর্ঘ বিরতির পর নন্দিত অভিনেতা আলমগীর আবার চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন। আগেও তিনি কাজটি করেছেন। তবে এবার ভিন্ন একটা মাত্রা পাচ্ছে। এর আগে তিনি ঢালিউডে চারটি আর টলিউডের জন্য একটি ছবি নির্মাণ করেছেন।
তবে এবার তিনি দুই ইন্ডাষ্ট্রির জন্যই একটি সিনেমা নির্মাণ করার কথা জানিয়েছেন। যৌথ প্রযোজনার এ ছবির নাম ‘একটি সিনেমার গল্প’।
শুটিংয়ে নামার আগেই ছবিটি রয়েছে ব্যাপক আলোচনায়। বিশেষ করে এই ছবিতে অভিনয়ের কথা শোনা যাচ্ছে দুই বাংলার শীর্ষ তারকাদের। তবে এই বিষয়ে এখনও চূড়ান্ত কোনও তথ্য প্রকাশ করেননি ঢালিউডের নায়ক-নির্মাতা আলমগীর।
তার ভাষায়, ‘যতক্ষণ পর্যন্ত শিল্পীদের সঙ্গে কাগজে-কলমে চুক্তি না হবে, ততক্ষণ পর্যন্ত এ বিষয়ে কথা বলাটা ঠিক হবে না।’
৯বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতার নতুন ছবিতে দুই বাংলার তারকাদের খোঁজ পেতে সময় লাগবে আরও ক’দিন।
তবে তার আগেই সংলাপ-চিত্রনাট্য তৈরি করে শুরু করেছেন গানের কাজ। বলা যায়, সিনেমার আনুষ্ঠানিক কাজ তিনি শুরু করেছেন গান রেকর্ডিংয়ের মাধ্যমেই।
মঙ্গলবার সন্ধ্যায় ‘একটি সিনেমার গল্প’র প্রথম গানের রেকর্ডিং হয় এসআই টুটুলের স্টুডিওতে। আর সেই গানে কণ্ঠ দিয়েছেন আলমগীরের যোগ্য উত্তরসূরি কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। কবির বকুলের কথায় গানটির শিরোনাম ‘আমারই পৃথিবী তুমি একটাই’।
আঁখি জানান, রোমান্টিক ঘরানার এই গানটির সংগীত পরিচালনার পাশাপাশি তার সহশিল্পী হিসেবেও কণ্ঠ দিয়েছেন এসআই টুটুল।
আঁখি বললেন, ‘‘আব্বু তো অনেক বছর পর পরিচালনা করছেন। এর আগে আমি উনার দুটি ছবিতে গান করার সুযোগ পেয়েছি। আমি কৃতজ্ঞ যে উনার মতো মানুষের সিনেমায় আবারও গাইবার সুযোগ পেয়েছি।’
একটু থেমে আঁখি আরও বলেন, ‘এটুকু বললে হয়তো অনেকেই ভুল বুঝবেন আমাদেরকে। আমাদের বাবা-মেয়ের সম্পর্কটা বরাবরই অসাধারণ। কারণ, উনার মতো আদর্শ মানুষ এবং বাবা যেকোনও সন্তানের জন্যই সৌভাগ্যের বিষয়। আর সে কারণেই, আব্বু কখনও প্রফেশন আর পরিবারকে এক করে দেখেননি। তা না হলে উনার সব সিনেমার সব গান আমিই গাইবার সুযোগ পেতাম! অথচ এর আগে মাত্র দুটি গান করার সুযোগ পেয়েছি আমি।’
আঁখি ও আলমগীর
নতুন গানটির অভিজ্ঞতা কেমন? আঁখি বলেন, ‘আব্বুর সঙ্গে কাজ করার ব্যপারটা বরাবরই ডিফরেন্ট। শুধু আমার ক্ষেত্রে না, সবার জন্যই। কারণ, উনি প্রতিটি কাজে যেমন নিখুঁত তেমনই তিনি নিজেও গানে পরমর্শ দিয়ে থাকেন। গানের প্রতিটি শব্দ আর মিউজিক পিস- উনার পছন্দ হতে হবে। তার আগে গান শেষ হবে না। স্বাভাবিক, এই গানটি করতে গিয়েও আমারা খুব ভয়ে ভয়ে ছিলাম। পুরো গানের রেকর্ডিংয়ে উনি বসে ছিলেন। উনার সামনেই আমাদের গাইতে হয়েছে। এটা যে কত বড় চ্যালেঞ্জর এবং কতটা মজার- সেটা বলে বোঝানো যাবে না।’

প্রসঙ্গত, আলমগীর এর আগে পাঁচটি চলচ্চিত্র নির্মাণ করেছেন। এগুলো হলো ‘নিষ্পাপ’, ‘নির্মম’, ‘বৌমা’, ‘মায়ের দোয়া’ ও ‘মায়ের আশীর্বাদ’।
জানা গেছে, নতুন সিনেমা ‘একটি সিনেমার গল্প’তে অভিনয় করার কথা রয়েছে বাংলাদেশের পূর্ণিমা ও আরিফিন শুভ আর ভারতের প্রসেনজিৎ ও পাওলি দাম।
একজন পরিচালক, একজন নায়ক আর একজন নায়িকার ব্যক্তিজীবন, কর্মজীবন আর এর মাঝে নানা সংকট উঠে আসবে ছবিটির গল্পে। যার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন আলমগীর নিজেই।
/এস/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!