X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

অপর্ণা যখন নাটকের জয়া!

বিনোদন রিপোর্ট
২৪ মার্চ ২০১৭, ১৭:৫২আপডেট : ২৫ মার্চ ২০১৭, ১৩:০১

জয়া চরিত্রে অপর্ণা অপর্ণা ঘোষ। বেশ কিছু ভিন্ন ধরনের কাজের মাধ্যমে সমাদৃত এই তারকা। সর্বশেষ তার অভিনীত মুক্তিযুদ্ধভিত্তিক ছবি ‘ভুবন মাঝি’র জন্য হয়েছেন প্রশংসিত।
এ অভিনেত্রী স্বাধীনতা দিবস উপলক্ষে আবারও একটি মুক্তিযুদ্ধের কাজ করলেন। নতুন এ নাটকে তার চরিত্রের নাম জয়া। যে কিনা বীরাঙ্গনা।
খালেদা আহমেদের কাহিনি ও চিত্রনাট্য এবং শরিফুল ইসলাম শামীম ও খালেদা আহমেদের পরিচালনায় নির্মিত এ নাটকের নাম ‘জয়ার জয়’।

এর গল্পে দেখা যাবে, বর্তমান সমাজে এক রাজাকারের ছেলে তার বাবাকে মুক্তিযোদ্ধা বলে দাবি করছে। সেই ইন্টারভিউটি দেখছিলেন ঝুমা চৌধুরী। তারপর মনে পড়ে যায়, মেহের আলীর কথা। যুদ্ধের সময় তার মেয়ে জয়া একটি কলেজে পড়াশোনা করছিল। সেই কলেজে সাগর নামের ছেলের রাজনৈতিক ভাষণ, দেশপ্রেম দেখে ভাল লেগে যায় জয়ার। কিন্তু দিন যতই যাচ্ছে ততই খারাপ হতে থাকে দেশের অবস্থা। জয়ারা হিন্দু তাই তাদের ওপর অত্যাচার বেশি হবে বলে সেই ভয়ে তারা ঘর থেকে বের হয় না। এই দিকে সাগরও জয়াদের কাছ থেকে বিদায় নিয়ে যুদ্ধে চলে যায়। অন্যদিকে স্থানীয় লোক মেহের আলী দু-মুখো সাপ। সে জয়াদের সঙ্গে ভাল ব্যবহার করে আবার পাকবাহিনীর হাতে তুলে দেয় জয়ার ভাই আর বাবাকে। মেহের আলী পাকবাহিনীর ভয় দেখাতে থাকে জয়ার মা ও জয়াকে। সেই ভয়ে মা জয়াকে মেহের আলীর সঙ্গে পাঠায়; যেন সে ভালো ও নিরাপদে থাকে। কিন্তু এক সময় জানতে পারে, মেহের আলী মেয়েদেরকে ধরে পাকবাহিনীদের হাতে তুলে দিচ্ছে। জয়ার মা এক ফাদারের কাছে গিয়ে সাহায্য চাইলে তিনি মেহের আলীর কাছ থেকে জয়াকে উদ্ধার করে ভারতে পাঠায়। আর মেহের আলীকে পাকবাহিনী হত্যা করে। সেই সূত্রে বর্তমান সমাজে মেহের আলীর ছেলে তার বাবাকে মুক্তিযোদ্ধা বলে দাবি করছে। জয়ার জয় নাটকে ও জয়া

নাটকটি ২৬ মার্চ রবিবার রাত ৯টা ৫ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে। এতে অপর্ণা ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, ডলি জহুর প্রমুখ।
/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!