X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

জগন্নাথে প্রথম আন্তর্জাতিক সংগীত উৎসব

বিনোদন রিপোর্ট
২৬ মার্চ ২০১৭, ১৮:৩৫আপডেট : ২৬ মার্চ ২০১৭, ২০:১২

এই উৎসবে গান পরিবেশন করবেন তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে দু’দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক সংগীত উৎসব। সংগীত বিভাগের আয়োজনে আগামী ২৮ ও ২৯ মার্চ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে এটি অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানান, এই উৎসবে প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভুঁইয়া এবং স্পন্সর প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়াল।
দু’দিনের এই উৎসবে বিশেষ সম্মাননা প্রদান করা হবে পন্ডিত অমরেশ রায় চৌধুরীকে। এছাড়াও এই আড়ম্বড়পূর্ণ আয়োজনে সংগীত পরিবেশন করবেন  শাহিন সামাদ, সাদি মহম্মদ, সুবীর নন্দী, শামা রহমান, লাইসা আহমেদ লিসা, সামিনা চৌধুরী, অণিমা রায়, চন্দনা মজুমদার ও শফি মন্ডল। এছাড়াও আমন্ত্রিত বিদেশী অতিথি হিসেবে পারফর্ম করবেন ভারত, চীন, ইন্দোনেশিয়ার শিল্পীবৃন্দ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি এই আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংগীত শিক্ষার্থীরাও গান পরিবেশন করবেন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন উৎসবের আহ্ববায়ক ও উদ্যোক্তা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারম্যান অণিমা রায়। এই উৎসব প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও এই উৎসবটিতে আমার প্রাণের তাগিদটা বেশি। কারণ বর্তমান সামাজিক উন্নয়নের জন্য আমাদের সংগীত ও সাংস্কৃতিক অভ্যেস গড়ে তোলা প্রয়োজন। সেদিক দিয়ে এই আন্তর্জাতিক উৎসব আমার কাছে গুরুদায়িত্বের মতো।’
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য