২১ বছর পর রিমেক হলো সালমানের গান

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৫, মার্চ ৩০, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১১:৪৪, মার্চ ৩১, ২০১৭

গানটি রেকর্ডিংয়ের সময় ইমরান, পরীমনি, খেয়া ও আরজুটানা ২১ বছর পর নতুন করে তৈরি হলো সালমান শাহ অভিনীত ‘জীবন সংসার’ সিনেমার তুমুল জনপ্রিয় একটি গান। এটি গেয়েছিলেন সাবিনা ইয়াসমিন ও আগুন। আর এতে নতুন করে কণ্ঠ দিলেন এই প্রজন্মের শিল্পী খেয়া ও ইমরান।

গানটির শিরোনাম ‘পৃথিবীতে সুখ বলে যদি কিছু থেকে থাকে’। চলচ্চিত্রের ক্ষণজন্মা নক্ষত্র সালমান শাহ অভিনীত এবং জাকির হোসেন রাজু পরিচালিত ‘জীবন সংসার’ মুক্তি পেয়েছিলো সালমানের মৃত্যুর ৪১দিন পর অর্থাৎ ১৯৯৬ সালের ১৮ অক্টোবর।
আর সেই সিনেমায় জাকির হোসেন রাজুর লেখা, আবু তাহেরের সুর-সংগীতে তৈরি গানটি। যা ৯০ দশকে আকাশছোঁয়া জনপ্রিয়তা পেয়েছিলো। গানটি এখনও সমান জনপ্রিয়।
প্রায় ২১ বছর পর সেই গানটি আবারও নতুন সংগীতায়োজনে তৈরি করেছেন আহম্মেদ হুমায়ূন। আর এটি শামীমুল ইসলাম শামীমের পরিচালনায় ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবির জন্য গাইলেন খেয়া ও ইমরান।
সংগীত পরিচালক আহম্মেদ হুমায়ূন বাংলা ট্রিবিউনকে জানান, গত ২৯ মার্চ রাজধানীর মগবাজারের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়। রেকর্ডিং-এর আগে খেয়া সাবিনা ইয়াসমিনের সঙ্গে এবং ইমরান আগুনের সঙ্গে মুঠোফোনে কথা বলে দোয়া চেয়ে নেন। এ সময় উপস্থিত ছিলেন গানটির রচয়িতা জাকির হোসেন রাজু এবং ‘জীবন সংসার’ ছবির প্রযোজক জলিল। এসময় আরও উপস্থিত ছিলেন ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবির নির্মাতা শামীমুল ইসলাম শামীম, নায়ক আরজু ও নায়িকা পরীমনি।

গানটি গাওয়া প্রসঙ্গে ইমরান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা একটা কালজয়ী গান। শ্রদ্ধেয় সাবিনা ম্যাম এবং আগুন ভাই গানটা গেয়েছেন। ছোটবেলায় এই গান অসংখ্যবার শুনেছি মঞ্চেও এই গানটি গেয়েছি অসংখ্যবার। এবং এত বছর পর এখন সেই গানটিই আমি নতুন করে কণ্ঠ দিলাম আরেকটি সিনেমার জন্য। ভাবতেই তো ভালো লাগছে।’

আরেক প্রসঙ্গে ইমরান বলেন, ‘আগের গানটার মতো ভালো করা আসলেই সম্ভব না। তারপরও চেষ্টা ছিলো ভালো করে গাইবার। আশা করছি শ্রোতাদের খুব খারাপ লাগবে না।’
প্রসঙ্গত, ২০১৫ সালে শুরু হয়েছিল ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবির শুটিং। আরজু-পরী ছাড়াও ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর, আলীরাজ, রেবেকা, ডন প্রমুখ। ওয়ান স্টার ইন্টারন্যাশনাল মুভিজের ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি।

পুরনো গানটি নিচে রাখা হলো:

/এস/এমএম/

লাইভ

টপ